'আমার মায়ের রক্তে রঞ্জিত ট্রাম্পের হাত'
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘আমার মায়ের রক্তে রঞ্জিত ট্রাম্পের হাত’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাত এক মায়ের রক্তে রঞ্জিত বলে মন্তব্য করেছেন নিউইয়র্কের একজন শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তা।  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মায়ের মৃত্যু হলে ওই সরকারি কর্মকর্তা প্রেসিডেন্ট ট্রাম্প সম্পর্কে এ মন্তব্য করেন।

গত শুক্রবার নিউ ইয়র্ক সিটি কম্পট্রোলার স্কট স্ট্রিঞ্জারের মা আর্লিন স্ট্রিঞ্জার করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এবং গতকাল সোমবার স্কট স্ট্রিঞ্জার সিএনএন টেলিভিশনকে বলেন, “নিউইয়র্ক শহরের বহু পরিবার করোনা ভাইরাসের সঙ্গে লড়ছে এবং আমি প্রেসিডেন্ট ট্রাম্পকে বলতে বাধ্য হচ্ছি যে, তার হাত আমার মায়ের রক্তে রঞ্জিত।”

করোনা ভাইরাস ইস্যুতে মার্কিন সরকারের নিষ্ক্রিয়তার কঠোর সমালোচনা করেন স্কট স্ট্রেঞ্জার। তিনি বলেন, মহামারির ভয়াবহতা সম্পর্কে আগাম সতর্কবার্তা পেলেও ট্রাম্প প্রশাসন অনেক মূল্যবান সময় অযথা নষ্ট করেছে। মহামারি সম্পর্কে ট্রাম্পের ক্রমাগত মিথ্যা ও অবহেলা এবং করোনারোধে ধীর পদক্ষেপের কারণে যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ দ্রুতগতিতে ছড়িয়ে পড়ে। সরকারের এই দূবর্লতার মূল্য দেশের জনগণকে জীবন দিয়ে পরিশোধ করতে হচ্ছে। ট্রাম্প প্রশাসনের অবহেলার কারণেই মূলত  যুক্তরাষ্ট্রে করোনা মোকাবেলায় প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে। এ নিয়ে পুরো মার্কিন সমাজে মারাত্মক রকমের অসন্তোষ ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে এ পর্যন্ত তিন লাখ ৬৯ হাজার ৬৯ জন মানুষ আক্রান্ত হয়েছে এবং প্রায় ১১ হাজার মানুষ মারা গেছেন।

সূত্র:সিএনএন

অর্থসূচক/এসএস/এমএস

এই বিভাগের আরো সংবাদ