১৬ এপ্রিলের মধ্যে শ্রমিক-কর্মচারীদের বেতন দেওয়ার আহ্বান
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১৬ এপ্রিলের মধ্যে শ্রমিক-কর্মচারীদের বেতন দেওয়ার আহ্বান

আগামী ১৬ এপ্রিলের মধ্যে সকল শ্রমিক এবং কর্মচারীদের মার্চ মাসের বেতন দেওয়ার জন্য পোশাক শিল্প মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ এবং বিকেএমইএ।

bgmea

আজ সোমবার রাতে বিজিএমইএ সভাপতি রুবানা হক এবং বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান স্বাক্ষরিত এক যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

যে সকল শিল্প প্রতিষ্ঠানের জরুরি রপ্তানি আদেশ রয়েছে এবং করোনা ভাইরাস মোকাবেলার উপকরণ মাস্ক এবং পিপিই তৈরি করছে সে সকল প্রতিষ্ঠান ব্যতীত বিজিএমইএ ও বিকেএমইএর সদস্য সকল প্রতিষ্ঠানকে সরকারের ছুটির সাথে সামঞ্জস্য রেখে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

বিজিএমইএ ও বিকেএমইএর প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে – মহামারী করোনা ভাইরাসের কারনে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটির সাথে সামঞ্জস্য রেখে বিজিএমইএ ও বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠানসমূহ আগামি ১৪ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। তবে, রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠানসমূহের যাদের জরুরি রপ্তানি কার্যাদেশ রয়েছে এবং যে সকল প্রতিষ্ঠান পিপিই, মাস্ক ইত্যাদি তৈরি করছে, সে সকল প্রতিষ্ঠন প্রয়োজনে খোলা রাখতে পারবে, তবে সেক্ষেত্রে স্ব স্ব এসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ), কল কারখানা পরিদর্শন অধিদপ্তর এবং শিল্প পুলিশকে অবহিত করতে হবে।

এছাড়া ১৬ এপ্রিল ২০২০ তারিখের মধ্যে শ্রমিক-কর্মচারীদের মার্চ মাসের বেতন পরিশোধ করার জন্য অনুরোধ করা হল।

অর্থসূচক/এমআরএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ