টোলারবাগ মসজিদের ইমামকে নিয়ে গুজব
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

টোলারবাগ মসজিদের ইমামকে নিয়ে গুজব

রাজধানীর মিরপুর-১ এর উত্তর টোলারবাগ মসজিদের ইমাম নিয়ে আজ সোমবার (৬ এপ্রিল) হঠাৎ সোস্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে পড়ে। কে বা কারা গুজব রটিয়ে দেয় যে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

এর আগে এই এলাকায় করোনাভাইরাসে দু’জন প্রবীণ মানুষের মৃত্যু হওয়ায় অনেকের কাছেই বিষয়টি বিশ্বাসযোগ্য হয়ে উঠে।

পরে খোঁজ নিয়ে জানা যায়, তিনি সুস্থ আছেন, ভাল আছেন।

তাকে নিয়ে এমন গুজব রটানোর ঘটনায় তিনি বিষ্মিত ও মর্মাহত।

উল্লেখ, গত ২১ জুন টোলারবাগের বাসিন্দা একটি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ করোনায় মৃত্যুবরণ করেন। এর একদিন পরেই করোনায় মারা যান একই এলাকার একজন সাবেক সরকারি কর্মকর্তা ও টোলারবাগ মসজিদ কমিটির সাধারণ সম্পাদক। আগের দিন মারা যাওয়ার ব্যক্তির সঙ্গে তার বেশ ঘনিষ্টতা ছিল এবং দু’জনে প্রায়শ পাশাপাশি দাঁড়িয়ে নামাজ আদায় করতেন।

করোনায় পর পর দু’জন মানুষের মৃত্যর ঘটনায় ২২ মার্চ রাতে স্থানীয় সংসদ সদস্য নিজে উপস্থিত থেকে পুলিশ ও প্রশাসনের সহযোগিতায় এলাকাটি লকডাইউন করে দেন।

আইইডিসিআর দেশে করোনাভাইরাসের যে কয়েকটা  বিশেষ অঞ্চল বা ক্লাস্টারের কথা বলেছে, টোলারবাগ তার একটি।

এসব কারণে টোলারবাগ মসজিদের ইমামকে নিয়ে রটানো গুজব অনেকের কাছেই বিশ্বাসযোগ্য হয়ে উঠে।

এর আগে গত পরশু নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে নিয়ে্ও এমন গুজব রটানো হয়। বলা হয়, তিনি করোনায় আক্রন্ত হয়ে যুক্তরাষ্ট্রে মারা গেছেন। অথচ গত এক মাসের মধ্যে তিনি দেশের বাইরেই যাননি। তিনি নারায়ণগঞ্জেই আছেন এবং ভাল ও সুস্থ আছেন।

কোনো স্বার্থান্বেষী মহল করোনাভাইরাসজনিত পরিবেশে কোনো হীন উদ্দেশ্য হাসিল করার জন্য পরিকল্পিতভাবে এমন গুজব ছড়িয়ে দিয়ে থাকতে পারেন।

এই বিভাগের আরো সংবাদ