বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দিচ্ছেন ডাক্তাররা
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দিচ্ছেন ডাক্তাররা

করোনা ভাইরাসের সংক্রামণের কারণে সারা বিশ্বের মানুষই আতঙ্কে রয়েছে। বিশেষ করে বাংলাদেশের সাধারণ মানুষ সর্দি-জ্বরের কারণে ডাক্তারের কাছে যাচ্ছেন না করোনা শঙ্কায়। এমন অবস্থায় অসুস্থদের পাশে দাঁড়িয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে তাঁর নির্বাচনী এলাকা নড়াইল ও লোহাগড়া উপজেলায় ডাক্তাররা বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দেয়া শুরু করেছেন। গতকাল থেকে শুরু হয়েছে এই ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা।

এ প্রসঙ্গে মাশরাফি বলেছেন, সাধারণ সর্দি-কাশি হলেও ভয়ে এখন কেউ হাসপাতালে যাচ্ছে না। আবার অনেকের হয়তো অন্য অসুখ। তারাও করোনার ভয়ে হাসপাতালে না গিয়ে বাড়িতে কষ্ট পাচ্ছে। সে জন্যই লোহাগড়া ও নড়াইলে আমরা এই ভ্রাম্যমাণ চিকিৎসা সেবার উদ্যোগ নিয়েছি।

মাশরাফি আশাবাদী এই উদ্যোগের ফলে কেউ এখন আর বিনা চিকিৎসায় কষ্ট পাবেন না। খবর পেলেই ডাক্তারকে রোগীর বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে। কেউ অসুস্থ বোধ করলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চিকিৎসা সেবার নম্বরে ফোন করে ঠিকানা দেওয়ার কথা বলেছেন তিনি। তারা অ্যাম্বুলেন্স নিয়ে ডাক্তার নিয়ে যাবেন তার বাড়ি। রোগী দেখে প্রয়োজনে কিছু ওষুধও দেয়া হবে বলে নিশ্চিত করেছেন তিনি। কারো করোনার উপসর্গ থাকলে সেটারও পরীক্ষার ব্যবস্থা করবেন তারা।

মাশরাফি আরও বলেন, নড়াইল সরকারি হাসপাতালের কাজ এখনো শেষ হয়নি। তবে তার মধ্যেই আমরা ১০ বেডের একটা করোনা সেন্টারের ব্যবস্থা করেছি। সেরকম কোন রোগী পাওয়া গেলে তাকে এখানে এনে রাখা হবে। তারপর খুলনায় নমুনা পাঠিয়ে টেস্ট করা হবে। সরকারি নিয়ম অনুযায়ী আমরা দুই উপজেলা থেকে প্রতিদিন ২ জন করে ৪ জনকে পরীক্ষা করাতে পারব।

অর্থসূচক/এএই্চআর

এই বিভাগের আরো সংবাদ