দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৩৫ জন
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৩৫ জন

দেশে নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্তের সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ৪৬৮টি নমুনা পরীক্ষা করে এদেরকে শনাক্ত করা হয়।

আাজ সোমবার (৬ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এই তথ্য জানিয়েছেন। সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে এক পরিকল্পনাসভায় অংশ নেওয়ার একপর্যায়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  ২৪ ঘণ্টায় দেশে ২৯ জন ব্যক্তির দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে বলে জানিয়েছিলেন। তিনি করোনায় ৪ জনের মৃত্যুর তথ্য দিয়েছিলেন।

কিন্তু স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ সম্মেলনে জানানো তথ্যে আক্রান্তের সংখ্যা মন্ত্রীর জানানো সংখ্যার চেয়ে ৬ জন বেশি। অন্য দিকে মৃত্যু একজন কম।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২ জন।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেনঃ ৩৫ জন

মোট আক্রান্তের সংখ্যাঃ ১২৩ জন

করোনায় নতুন মৃত্যঃ ৩ জনের

করোনায় মোট মৃত্যু হয়েছেঃ ১২ জন

এখন পর্যন্ত সুস্থ হয়েছেনঃ 


 

সংবাদ সম্মেলনে মন্ত্রী এবং স্বাস্থ্য অধিদপ্তর ঘোষিত করোনা আক্রান্তের সংখ্যার ভিন্নতার বিষয়ে প্রশ্ন করা হলে জানানো হয়, তখন মন্ত্রীর কাছে হালনাগাদ তথ্য ছিল না। সংবাদ সম্মেলনে জানানো তথ্যই হালনাগাদ তথ্য।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে ৩০ জন পুরুষ, আর ৫ জন নারী।

গত ২৪ ঘণ্টায় যে ৩৫ জন রোগী শনাক্ত করা হয়েছে, তাদের ১২ জন নারায়ণগঞ্জের। এ নিয়ে নারায়ণগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ জনে। সর্বাধিক রোগী পাওয়া গেছে ঢাকায় যার সংখ্যা ৬৪ জন।

.

এই বিভাগের আরো সংবাদ