নারায়ণগঞ্জ সিটি করপোরেশন লকডাউনে
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন লকডাউনে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা, নারায়ণগঞ্জ সদর ও বন্দর উপজেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে।সিটি করপোরেশন এলাকায় করোনাভাইরাসে একাধিক মানুষের আক্রান্ত হওয়ার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন।

লকডাউনের ফলে ৬ এপ্রিল, সোমবার থেকে কেউ অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসা বা বাড়ি থেকে বের হতে পারবে না। এই নিষেধাজ্ঞা লংঘন করলে প্রশাসন কঠোর ব্যবস্থা নেবে। এসব এলাকায় কোনো ধরনের যানবাহনও চলাচল করতে পারবে না।

রোববার (৫ এপ্রিল) রাতে জেলা প্রশাসক জসিমউদ্দিনের সভাপতিত্বে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে পুলিশ সুপার জায়েদুল আলম, সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ, সেনাবাহিনী ও র‌্যাবের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে পুলিশ সুপার জায়েদুল আলম বলেন,এখন থেকে আমরা জিরো টলারেন্স। জরুরি প্রয়োজন ছাড়া কোনো এলাকা থেকে কেউ বের হবে না। নারায়ণগঞ্জ বেশ গুরুত্বপূর্ণ এ কারণে আমরা কঠোর অবস্থানে রয়েছি। সোমবার থেকে পিপিই প্রস্তুত করা ও বিদেশি অর্ডার ছাড়া বাকি সব গার্মেন্ট বন্ধ থাকবে।পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত আমরা কঠোর থাকবো।

জানা গেছে, নারায়ণগঞ্জ শহরে রাতেই মাইকিং শুরু করেছে প্রশাসন।এতে সবাইকে ঘর থেকে বের হতে বারণ করা হচ্ছে।বলা হচ্ছে-বের হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ,নারায়ণগঞ্জে করোনায় এরই দুইজনের মৃত্যু হয়েছে।এছাড়া আরও ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এমন অবস্থায় নারায়ণগঞ্জকে করোনার থাকা থেকে রক্ষা করতে পুরো জেলায় লকডাউন ঘোষণার দাবি জানিয়েছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

মেয়র সেলিনা হায়াৎ আইভী এলাকায় কারফিউ জারি করারও আহ্বান জানিয়েছিলেন।

এদিকে রোববার পুলিশের আইজি ঢাকা পাশাপাশি নারায়নগঞ্জেও প্রবেশে ও প্রস্থানে নিষেধাজ্ঞা আরোপ করেন। আর এই নিষেধাজ্ঞা বাস্তবায়নে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে পুলিশ সদস্যদের নির্দেশ দেওয়া হয়।

এই বিভাগের আরো সংবাদ