রাজধানীর সবুজবাগে ৭ জন করোনায় আক্রান্ত
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাজধানীর সবুজবাগে ৭ জন করোনায় আক্রান্ত

রাজধানীর সবুজবাগ থানার দক্ষিণগাঁও এলাকায় ৭ জন নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। আক্রান্তদের মধ্যে ৬ জন একই পরিবারের সদস্য। অন্যজন তাদের প্রতিবেশী।

আক্রান্ত সবাইকে রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্তদেরকে অবশ্য আগেই শনাক্ত করেছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)। এখন পর্যন্ত দেশে  করোনাভাইরাসে যে  ৮৮ জন আক্রান্ত হয়েছেন, সবুজবাগের আক্রান্তরা তাদেরই অংশ।

আলোচিত পরিবারের আক্রান্তরা হচ্ছেন – বৃদ্ধ দম্পতি, তাদের দুই মেয়ে ও দুই নাতনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুই নাতনির মধ্যে একজনের বয়স আড়াই বছর ও অপরজনের বয়স ছয় মাস।

রোববার সবুজবাগে একই পরিবারের ছয় জনসহ মোট সাত জন আক্রান্ত হওয়ার খবরের পর ওই এলাকায় ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, সবুজবাগ থানাধীন বাসাবো, কালী মন্দির এলাকা, নন্দিপাড়াসহ কয়েকটি মহল্লায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় পুরো মহল্লা লকডাউন করা হয়েছে। চিহ্নিত বাড়িতে বাইরে থেকে কাউকে ভেতরে প্রবেশ কিংবা ভেতর থেকে কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। এছাড়া ওই এলাকায় জনসাধারণের চলাচলও নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

উল্লেখ, রোববার দুপুরে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছিলেন, রাজধানীতে দুটি এলাকায় করোনাভাইরাসের গোষ্ঠি সংক্রমণ (Community Transmission ) হয়েছে। তার ভাষায় এগুলো হচ্ছে ক্লাস্টার (Cluster)। এই ক্লাস্টার দুটির দুটির একটি হচ্ছে টোলারবাগসহ বৃহত্তর মিরপুর, অপরটির বাসাবো। এই বাসাবো সবুজবাগ থানারই একটি এলাকা।

এই বিভাগের আরো সংবাদ