বাড়ল দোকান বন্ধের মেয়াদও
শনিবার, ৬ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাড়ল দোকান বন্ধের মেয়াদও

করোনা মোকাবেলায় সরকার ঘোষিত সাধারণ ছুটির সঙ্গে মিল রেখে বাড়ানো হয়েছে মার্কেট এবং দোকানপাট বন্ধ রাখার মেয়াদও। বাংলাদেশ দোকান মালিক সমিতি আজ রোববার (৫ এপ্রিল) এই সিদ্ধান্ত নিয়েছে। নতুন সিদ্ধান্ত অনুসারে,আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রাজধানীসহ সারা দেশের সব দোকানপাট বন্ধ থাকবে।

সরকার সাধারণ ছুটি ঘোষণা করার আগেই অবশ্য দোকান মালিক সমিতি করোনাভাইরাসের বিস্তার এড়াতে ৩১ মার্চ পর্যন্ত দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। পরে সেটা বাড়িয়ে ৪ এপ্রিল পর্যন্ত করা হয়। এবার দ্বিতীয় দফায় তা বাড়ানো হলো।

সমিতির এক বিজ্ঞপ্তিতে আজ রোববার এ কথা বলা হয়। দোকান মালিক সমিতির সভাপতি মো.হেলাল উদ্দিন,মহাসচিব জহির উদ্দিন ভূঁইয়া ও সহসভাপতি তৌফিক এহেসান এক বিবৃতিতে বলেন,করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধ ও দোকানমালিকদের সুরক্ষায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কাঁচাবাজার,নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, সুপারশপ,ওষুধের দোকান,খাবার হোটেল ইত্যাদি খোলা থাকছে।

উল্লেখ, সরকার করোনার সম্ভাব্য সঙ্কট এড়াতে গত ২৪ মার্চ ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে।গত ২ এপ্রিল ওই ছুটির মেয়াদ বাড়িয়ে ১১ এপ্রিল করা হয়। আজ  দ্বিতীয় দফায় এই ছুটি বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়।পরদিন পহেলা বৈশাখের ছুটি। তাতে মূলত ছুটি গড়াচ্ছে ১৪ এপ্রিল পর্যন্ত।

 

 

এই বিভাগের আরো সংবাদ