ইস্টার্ন ব্যাংকের লভ্যাংশ ঘোষণা
মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইস্টার্ন ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।  আলোচিত সময়ের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদেরকে ২৫ শতাংশ লভ্যাংশ দেবে। আর এই লভ্যাংশের পুরোটাই নগদ।

ইবিএল সূত্রে এই তথ্য জানা গেছে।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও ব্যাংক-বিমার খবর গুরুত্বপূর্ণ খবরগুলো এখন নিয়মিত পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ Sharebazaar-News & Analysis এ। প্রিয় পাঠক,গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


আজ রোববার (৫ এপ্রিল) অনুষ্ঠিত ইবিএলের পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

নিরীক্ষিত হিসাববিবরণী অনুসারে, বিদায়ী  বছরে  ইবিএলের এককভাবে শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ৪ টাকা ৯৪ পয়সা (রিস্টেটেড)। সহযোগী প্রতিষ্ঠানের আয়/লোকসান সহ ইপিএস (Consolidated EPS) হয়েছে ৪ টাকা ৯২ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে এককভাবে ইবিএলের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩১ টাকা ৪৯ পয়সা। আর সমন্বিতভাবে তা ছিল ৩১ টাকা ৯৮ পয়সা।

আগামী ১৯ মে, মঙ্গলবার সকাল ১১ টায় রাজধানীর গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ের মিলনায়তনে বার্ষিকসাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ মে।

এই বিভাগের আরো সংবাদ