৩০ হাজার শ্রমজীবী মানুষের জন্য আইডিএলসি'র খাদ্য সামগ্রী বিতরণ
শনিবার, ৬ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৩০ হাজার শ্রমজীবী মানুষের জন্য আইডিএলসি’র খাদ্য সামগ্রী বিতরণ

করোনা মোকাবেলায় ২২শে মার্চ থেকে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি । সামাজিক সংস্পর্শে করোনা ভাইরাস যাতে না ছড়ায় তা নিশ্চিত করতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দেওয়া ও নিতান্ত প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে সরকারপ্রধানের পক্ষ থেকে।

দেশের এই সাময়িক অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন শ্রমজীবী সাধারণ খেটে খাওয়া মানুষ। এই মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ৪ এপ্রিল থেকে শুরু করে সারা মাসব্যাপি দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে প্রায় ৩০,০০০ শ্রমজীবী নিম্ন আয়ের মানুষের মাঝে বিনা মূল্যে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করবে।

এই কার্যক্রমটিতে আইডিএলসি কে সহায়তা করবে দেশের স্বনামধন্য ৫ টি সেচ্ছাসেবী সংস্থা যারা দীর্ঘদিন ধরে সুবিধাবঞ্চিত মানুষের নানান সমস্যা নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে।

সেচ্ছাসেবী সংস্থা গুলো হলো “অভিযাত্রিক ফাউন্ডেশন”, “সিএসআর উইন্ডো বাংলাদেশ ”, “সাজিদা ফাউন্ডেশন”,

“আলোকিত শিশু” ও “সম্ভাবনা”। যারা ঢাকা ও চট্টগ্রাম সহ মোট ১২ টি জেলায় আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের হয়ে শ্রমজীবী এ মানুষগুলোর জন্য খাদ্য সামগ্রী বিতরণ করবে। যার মাধ্যমে ৭,৫০০ পরিবারের প্রায় ৩০,০০০ মানুষের নিত্য প্রয়োজনীয় খাবারের যোগান দেবে।

ত্রাণ সামগ্রী বিতরণের জন্য নির্ধারিত জেলা গুলো হলো যথাক্রমে: ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, হবিগঞ্জ, ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া, পটুয়াখালী, ভোলা, চুয়াডাঙ্গা, রংপুর সদর ও নীলফামারী। প্রতিটি পরিবারের জন্য এক একটি ব্যাগে থাকছে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় নানান খাদ্য সামগ্রী ও করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকার জন্য সাবান।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর এমডি এবং সিইও আরিফ খান বলেন, করোনা মোকাবেলায় দেশব্যাপী চলমান অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষগুলো, যারা দৈনন্দিন কাজের মাধ্যমে দেশের অর্থনীতি সচল রাখে। দেশের এই ক্রান্তি লগ্নে খেটে খাওয়া মানুষের পাশে থাকার জন্য আমাদের এই প্রয়াস।

দেশের এই ক্রান্তিলগ্নে সকলের সমন্বিত উদ্যোগে আমরা এই সমস্যা থেকে উত্তরণ হতে পারবো বলে আশা করছি।”

আইডিএলসি সবসময় তাদের সামাজিক দায়বদ্ধতায় অটল থেকেছে, তারই ধারাবাহিকতায় বিশ্বের এই ক্রান্তিলগ্নে এই উদ্যোগ আইডিএলসি এর সিএসআর কার্যক্রমেরই একটি অংশ।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ