দেশে আরও ১৮ জনের দেহে করোনা
শনিবার, ৩০শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশে আরও ১৮ জনের দেহে করোনা

দেশে আরও ১৮ জনের দেহে নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮ জনে।

গত ২৪ ঘণ্টায় এদেরকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। এ সময়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ১ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯ জন।

গত ২৪ ঘণ্টায়  ৩৬৭ টি নমুনা পরীক্ষা করে এদেরকে শনাক্ত করা সম্ভব হয়েছে। এর মধ্যে আইইডিসিআর পেয়েছে ১৩ জন, বাকী পরীক্ষাকেন্দ্রগুলোতে শনাক্ত হয়েছে ৫ জন।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেনঃ ১৮ জন

মোট আক্রান্তের সংখ্যাঃ ৮৮ জন

করোনায় নতুন মৃত্যঃঃ ১ জনের

করোনায় মোট মৃত্যু হয়েছেঃ ৯ জন

করোনা থেকে সুস্থ হয়েছেনঃ ৫৫ জন


আজ রোববার (৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত প্রেস ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানিয়েছেন।

তিনি করোনা মোকাবেলায় প্রয়োজনীয় সব প্রস্তুতি সরকারের রয়েছে বলে দাবি করেন।

স্বাস্থ্য মন্ত্রী দেশবাসীকে আরও সতর্ক থাকা, সামাজিক দূরত্ব মেনে চলা এবং কোনো জরুরি প্রয়োজনে বাইরে বের হলে মাস্ক পরিধান করার আহ্বান জানান। তিনি দেশের মুসল্লীদেরকে মসজিদে নামাজ পড়তে না যাওয়ার অনুরোধ জানান।

স্বাস্থ্য মন্ত্রীর ব্রিফিং এর পর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান তাদের বক্তব্য বিভিন্ন তথ্য তুলে ধরেন।

বিস্তারিত আসছে…………..

 

এই বিভাগের আরো সংবাদ