যুক্তরাষ্ট্রে আরও অনেক মানুষের মৃত্যু হবে: ট্রাম্প
বৃহস্পতিবার, ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যুক্তরাষ্ট্রে আরও অনেক মানুষের মৃত্যু হবে: ট্রাম্প

করোনা মহামারি গোটা বিশ্বে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। ক্রমবর্ধমান করোনার কবলে বিশ্বজুড়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে আগামী দিনগুলোতে মার্কিন যুক্তরাষ্ট্রে আরও অনেক মানুষের মৃত্যু হবে জানিয়ে গভীর উদ্বেগ ও সতর্কতা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউজে স্থানীয় সময় গতকাল ৪ এপ্রিল সাংবাদিকদের এ কথা বলেন ট্রাম্প। আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে এ তথ্য জানা যায়।

করোনা আক্রান্ত যুক্তরাষ্ট্র এ সপ্তাহে সবচেয়ে ভয়াবহ দিনগুলোতে প্রবেশ করতে পারে জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, দুর্ভাগ্যবশত আরও অনেক মানুষের মৃত্যু হবে। সম্ভবত এই সপ্তাহ আর আগামী সপ্তাহের মধ্যবর্তী সময়টা সবচেয়ে কঠিন সময় হতে চলেছে।

এ ভাইরাসের বিরুদ্ধে কঠোর যুদ্ধের প্রতিশ্রুতি জানিয়ে ট্রাম্প বলেন, আমরা করোনা কবলিত অঙ্গরাজ্যগুলোতে বিপুল মাত্রায় সামরিক সহায়তা দিয়ে যাচ্ছি। হাজার হাজার সৈন্য, চিকিৎসক, নার্স যুক্ত করার কাজ চলছে। নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে প্রায় ১ হাজারসহ করোনায় আক্রান্ত অন্যান্য রাজ্যেও বিপুল সৈন্য ও চিকিৎসক যুক্ত করা হবে বলেও জানান তিনি।

যুক্তরাষ্ট্রে অত্যন্ত দ্রুতগতিতে করোনা সংক্রমণের বিস্তার ঘটছে। ইতোমধ্যে দেশটিতে ৩ লাখ ১২ হাজার ১৪৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজারেরও বেশি মানুষের। শুধু নিউ ইয়র্কেই মারা গেছেন ২ হাজার ৬২৪ জন।

অর্থসূচক/এসএস/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ