যত কষ্টই হোক শ্রমিকদের মার্চ মাসের বেতন দেব: রুবানা হক
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যত কষ্টই হোক শ্রমিকদের মার্চ মাসের বেতন দেব: রুবানা হক

যত কষ্টই হোক মার্চ মাসের বেতন শ্রমিকদের দেওয়া হবে বলে জানিয়েছেন পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি রুবানা হক।

তিনি বলেন, মার্চ মাসের বেতন নিয়ে কোনো রকম অনিহা অনাগ্রহ দেখানোর অবকাশ নেই। মার্চ মাসের বেতন আমাদের শ্রমিকরা পাবেনই। এতে আমাদের যত কষ্টই হোক।

আজ শনিবার রাত সাড়ে আটটায় বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক এক হোয়াটসঅ্যাপ বার্তায় এসব কথা জানান।

রুবানা হক বলেন, আমি মনে করি কারখানায় শ্রমিকরা সংগত কারনে যদি উপস্থিত না থাকেন তাহলে মানবিক বিবেচনায় তার চাকরিটি হারাবেন না।

শ্রমিকরা যেন চাকরি না হারায় এ ব্যাপারে ড. রুবানা হক কারখানার মালিকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আমাদের প্রত্যেকটি সদস্যের কাছে অনুরোধ করবো। এবং আমি আশা করি…বিশ্বাস করি, এই শিল্পখাত যারা অর্থনীতিতে এত অবদান রাখে সেই মালিকেরা আমার অনুরোধটুকু রাখবেন। শ্রমিকের অনুপস্থিতির কারণে তারা যেন কিছুতেই চাকরি না হারায় ।

শ্রমিকদের স্বাস্থ্যের নিরাপত্তা ও কলকারখানা চালুর ব্যাপার নিয়ে রুবানা হক বলেন, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর আমাদের যে সার্কুলার দিয়েছিলেন সেখানে স্পস্ট লেখা আছে, যে সমস্ত রপ্তানিমুখী প্রতিষ্ঠানে আন্তর্জাতিক ক্রয়ের আদেশ আছে এবং যারা পিপিই বানাচ্ছেন, যাদের উৎপাদন কার্যক্রম চলমান আছে সেই সমস্ত কারখানার মালিকরা শ্রমিকদের প্রয়োজনীয় স্বাস্থ্য নিরাপত্তা ব্যবস্থা একেবারে সুনিশ্চিত করণ সাপেক্ষে শিল্প কলকারখানা চালু রাখতে পারবে। কাজেই আমাদের সবচাইতে বড় দায়িত্বহলো কীভাবে আমরা আমাদের শ্রমিকদের স্বাস্থ্যের নিরাপত্তা দেব।

অর্থসূচক/এমআরএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ