বিএসএমএমইউতে হেল্প লাইনের পর চালু হচ্ছে 'বিশেষজ্ঞ হেলথ লাইন'
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিএসএমএমইউতে হেল্প লাইনের পর চালু হচ্ছে ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সকল বহির্বিভাগ, ফিভার ক্লিনিক, জরুরি বিভাগ এবং হেল্প লাইনে চিকিৎসাসেবা দানের পাশাপাশি অত্র বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ চালু করা হচ্ছে।

আগামীকাল টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ এর উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এদিকে বেতার ভবনের নিচ তলায় স্থাপিত ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৯০ জন রোগী আজ সেবা গ্রহণ করেছেন। এরমধ্যে ২১ জন রোগীর করোনা ভাইরাস টেস্টে-এর জন্য স্যাম্পল সংগ্রহ করে একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

এ নিয়ে আজ পর্যন্ত মোট ৪৩ জন করোনা সন্দেহে রোগীর স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষা করা হল। পরীক্ষার ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হচ্ছে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ল্যাবরেটরিতে বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠান থেকে পাঠানো স্যাম্পলসমূহও পরীক্ষা করা হচ্ছে।

করোনার প্রার্দুভাব প্রতিরোধের কারণে সরকার ঘোষিত ছুটিকালীন সময়েও রোগীদের সুবিধার্থে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সকল বহির্বিভাগের কার্যক্রম সকাল ৮টা ৩০ মিনিট হতে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত পূর্বের ন্যায় চালু থাকবে বলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান।

অর্থসূচক/এনএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ