'পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবধরনের খেলা স্থগিত থাকবে'
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবধরনের খেলা স্থগিত থাকবে’

করোনা ভাইরাসের কারনে উদ্ভূত পরিস্থিতিতে দেশের সকল খেলাধুলা আপাতত স্থগিত থাকবে বলে জানিয়েছেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এক বিবৃতিতে তিনি বলেন, সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। এ সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে, সচেতন থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে দেশের জনগণকে সচেতন করতে হবে। যে কোনো পর্যায়ের খেলাধুলাতে জনসমাগম ঘটে, তাই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশের সকল প্রকার খেলাধুলা বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ১৬ মার্চ সচিবালয়ের সভাকক্ষে মুজিব বর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ৩১ শে মার্চ পর্যন্ত সকল প্রকার খেলাধুলা স্থগিতের ঘোষণা দেন। এছাড়াও করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে, ইনডোর স্টেডিয়াম ও জিমনেসিয়াম গুলোকে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন প্রয়োজনে অস্থায়ী হাসপাতাল বা আইসোলেশন সেন্টার করতে পারবে বলে জানিয়েছিলেন জাহিদ আহসান রাসেল।

ঢাকা মহানগরীসহ দেশে মোট ৮০ টি বিভাগীয় এবং জেলা স্টেডিয়াম ও উপজেলা পর্যায়ে ১২৫ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম রয়েছে। এছাড়াও দেশে ২২ টি জিমনেসিয়াম, ৭ টি ইনডোর স্টেডিয়াম এবং ৫টি মহিলা ক্রীড়া কমপ্লেক্স রয়েছে।

ইতোমধ্যে বিশ্বের সব খেলা বন্ধ রয়েছে। পিছিয়ে গিয়েছে অলিম্পিক গেমসও।

অর্থসূচক/এসএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ