দেশে আরও ৯ জনের দেহে করোনা
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশে আরও ৯ জনের দেহে করোনা

দেশে আরও ৯ জনের দেহে নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। নতুন আক্রান্তদের মধ্যে ২ জন ১০ বছরের কম বয়সী শিশুও রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪৩৪টি নমুনা পরীক্ষা করে এদেরকে শনাক্ত করা সম্ভব হয়েছে। এ সময়ে অবশ্য মোট ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। কিন্তু বাকীদের নমুনা পরীক্ষা কাল পর্যন্ত সম্পন্ন হয়নি।

ব্রিফিংয়ে জানা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ২ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর আগের তথ্য অনুসারে সারাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৮ জন মারা গেছেন। অন্যদিকে আলোচিত সময় কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩০  জন।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেনঃ ৯ জন

মোট আক্রান্তের সংখ্যাঃ ৭০ জন

করোনায় নতুন মৃত্যুর সংখ্যাঃ ২টি

করোনায় মোট মারা গেছেনঃ  ৮ জন

করোনা থেকে সুস্থ হয়েছেনঃ ৩০ জন


আজ শনিবার (৪ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত প্রেস ব্রিফিংয়ে আইইডিসিআর-এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস  শাখার পরিচালক ডা.মো.হাবিবুর রহমান করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি এবং বিশ্ব পরিস্থিতি তুলে ধরেন।

ব্রিফিংয়ে জানানো হয়, আক্রান্তদের মধ্যে ৫ জনের আক্রান্ত হওয়ার ইতিহাস পাওয়া গেছে। তারা ইতিমধ্যে সংক্রমণ আছে, এমন ব্যক্তিদের সংস্পর্শে এসেছেন বা পরিবারের সদস্য। দুজন বিদেশ থেকে এসেছিলেন। আর বাকি দুজনের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

নতুন আক্রান্তদের মধ্যে  দুজন শিশু। যাদের বয়স দশ বছরের নিচে। তিনজনের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। দুজনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে। একজনের বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে ও একজনের বয়স ৯০ বছর।

ব্রিফিংয়ের তথ্য অনুসারে মারা যাওয়া দুজনের একজন গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিলেন। আরেকজন আগেই শনাক্ত হয়েছিলেন। তাদের একজনের বয়স ৯০ বছর, আরেকজনের ৬৮ বছর। তাদের একজন ঢাকার বাইরের, আরেকজন ঢাকার। দুজনের বয়সই ষাটোর্ধ্ব। পাশাপাশি তাদের অন্যান্য অসুখও ছিল।

বৃহস্পতিবার দেশে ৫ জন করোনারোগী শনাক্ত হয়েছিলেন। তার আগের দিন শনাক্ত হয়েছিলেন ২ জন। সোমবার ও মঙ্গলবার দেশে কারো দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

এই বিভাগের আরো সংবাদ