দেশে আরও ৫ জনের দেহে করোনা শনাক্ত
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশে আরও ৫ জনের দেহে করোনা শনাক্ত

দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ৫ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে।

আজ শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে এক ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত প্রেসব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানিয়েছেন।

পরে ব্রিফিং করেন স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান।

ব্রিফিং অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে কোনো করোনা আক্রান্তের মৃত্যু হয়নি। এর আগের তথ্য অনুসারে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন।

যদিও  নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগে করোনায় মৃত এক নারীর তথ্য যোগ করা হলে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭জনে। কিন্তু ব্রিফিংয়ে বিষয়টি এড়িয়ে গেছেন স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদফতর।

উল্লেখ, তিন দিন আগে ওই নারীর মৃত্যুর পর রসুলবাগে তাকে দাফন করা হয়। গতকাল শুক্রবার আইইডিসিআর এর কাছ থেকে তার নমুনা পরীক্ষার রিপোর্টে জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। রাতেই রসুলবাগের একাংশ লকডাউন করে দেওয়া হয়। আজ ওই নারীর স্বজনদের কাছ থেকে নমুনা সংগ্রহ করার কথা।

ব্রিফিংয়ে হাবিবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ৫১৩ টি নমুনা পরীক্ষা করে আলোচিত ৫ জন রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে আইইডিসিআরেরর পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ জন, আর এর বাইরের প্রতিষ্ঠানগুলোর পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ জন। এই সময়ে আইইডিসিআর ১২৬টি নমুনা পরীক্ষা করেছে, বাকী ৩৮৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে অন্যান্য ল্যাবে।

তিনি বলেন, বর্তমানে রাজধানী ঢাকায় ৯টি এবং ঢাকার বাইরে ৫টি আরটিপিসিআর মেশিনে সন্দহভাজন ব্যক্তিদের নমুনা পরীক্ষা  করা হচ্ছে। এপ্রিলের মধ্যে সবগুলো বিভাগীয় শহরে  পরীক্ষার ব্যবস্থা করা হবে। তখন মোট আরটিপিসিআর এর সংখ্যা দাঁড়াবে ২৮।

এই বিভাগের আরো সংবাদ