পাকিস্তানে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২৩৫৫ 
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানে করোনায় মৃত্যু ৩২, আক্রান্ত ২৩৫৫ 

প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়েছে পাকিস্তানে। দেশটিতে এ পর্যন্ত ২ হাজার ৩৫৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৩২ জন মারা গেছে। এছাড়া দেশটিতে এ পর্যন্ত ১০৭ জন ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন।

পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক ডন এ খবর জানিয়ে বলেছে, পাঞ্জাব প্রদেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে। সেখানে পর্যন্ত ৯১৪ জনের করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে। এরপরে রয়েছে সিন্ধু প্রদেশ; সেখানে আক্রান্ত হয়েছে ৭৫৩ জন। এছাড়া খায়বার-পাখতুনখোয়া প্রদেশে ২৭৬ জন, গিলগিট বালতিস্তানে ১৮৭ জন, বেলুচিস্তানে ১৬৪ জন, ইসলামাবাদে ৬২ জন এবং আজাদ কাশ্মীরে নয়জন আক্রান্ত হয়েছে।

পাঞ্জাব প্রদেশ এ পর্যন্ত ১৫ হাজার ব্যক্তিকে করোনা ভাইরাসের পরীক্ষার আওতায় আনা হয়েছে। আর সিন্ধু প্রদেশে এ পর্যন্ত সাত হাজার ব্যক্তিকে পরীক্ষা করা হয়েছে।

এরই মধ্যে পাকিস্তান করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য বিভিন্ন ধরনের প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে। পাকিস্তান সরকার জানিয়েছে, তারা করোনা ভাইরাস মোকাবিলায় চীনের মডেল অনুসরণ করবে।

এছাড়া প্রতিবেশী দেশ ভারতে এ ভাইরাসে এখন পর্যন্ত ২ হাজার ৫৪৩ জন আক্রান্ত হয়েছে। আর দেশটিতে প্রাণ গেছে ৭২ জনের। বাংলাদেশে প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত ৫৬ জন আক্রান্ত হয়েছে বিপরীতে প্রাণ গেছে ৬ জনের।

বিশ্বের ২০৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে এখন পর্যন্ত ৫০ হাজারেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ১৫ হাজার ৫৯ জনে। আর মৃতের সংখ্যা ৫৩ হাজার ১৬৭। তবে এই ভাইরাসে আক্রান্ত হয়েও বিশ্বব্যাপী এখন পর্যন্ত ২ লাখ ১২ হাজার ৩৫ জন সুস্থ হয়েছেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ