করোনাঃ নারায়ণগঞ্জের রসুলবাগ 'লকডাউন'
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
তিন দিন আগে মারা গেছেন রোগী

করোনাঃ নারায়ণগঞ্জের রসুলবাগ ‘লকডাউন’

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগ এলাকা ‘লকডাউন’ করা হয়েছে। করোনাভাইরাসে একজন নারীর মৃত্যুর ঘটনায় স্থানীয় প্রশাসন এই ব্যবস্থা নিয়েছে।তিন দিন আগে ওই নারীর মৃত্যু হলেও মৃত্যুর কারণ জানা গেছে আজ।

আইইডিসিআরের কাছ থেকে পরীক্ষার রিপোর্ট আসার পর আজ বৃহস্পতিবার রাত ১০টার দিকে বন্দর উপজেলা প্রশাসন এ ‘লকডাউন’ ঘোষণা করে।

জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ডের রসুলবাগ এলাকার ৪৫ বছর বয়সী ওই নারীকে অসুস্থতার কারণে গত রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।ওই সময়ে তার জ্বর,কাশি ও শ্বাসকষ্টসহ কিছু উপসর্গ ছিল। লক্ষণ দেখে করোনা ভাইরাস সন্দেহ করে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া পরামর্শ দেয়। কিন্তু স্বজনেরা তাঁকে বাড়িতে ফেরত নিয়ে যান। পরে অবস্থার আরও অবনতি হলে ওই নারীকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে কুর্মিটোলা হাসপাতাল কর্তৃপক্ষ নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠায়।

বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই নারী মারা গেছেন। করোনা পরীক্ষার এ প্রতিবেদন পাওয়ায় ওই এলাকা আজ রাত ১০টা থেকে লকডাউন করে দেওয়া হয়।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামও রসুলবাগ লকডাউন করার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জের সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ জানিয়েছেন,শুক্রবার ওই নারীর পরিবার ও তার আশেপাশের লোকজনের নমুনা সংগ্রহ করা হবে।

 

এই বিভাগের আরো সংবাদ