লকডাউনেও 'লকড' নেই মুশফিকের অনুশীলন
শনিবার, ৬ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লকডাউনেও ‘লকড’ নেই মুশফিকের অনুশীলন

বাংলা সাহিত্যে একটি প্রবাদ আছে ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে। বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ক্ষেত্রে এই প্রবাদটি যথার্থই বলা চলে। করোনা ভাইরাস আতঙ্কে যখন স্থবির হয়ে আছে গোটা দেশ, এই সময়ের মাঝেও নিজেকে ব্যায়াম এবং অনুশীলনের মাধ্যমে ব্যস্ত রেখেছেন মুশফিক।

জাতীয় দলের সবচাইতে পরিশ্রমী ক্রিকেটার হিসেবে সুনাম রয়েছে মুশফিকের। নেটের অনুশীলনেও সবার আগে উপস্থিত হতে দেখা যায় তাঁকে। লকডাউন অবস্থার মধ্যেও বিন্দুমাত্র পরিবর্তন আসেনি মুশফিকের মাঝে। তারই প্রমাণ দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে।

নিজের ফেসবুক পেইজে একটি ভিডিও পোস্ট করে নিজের প্রতিদিনকার রুটিন সম্পর্কে ভক্তদের অবগত করেন মুশফিক। সেই ভিডিওতে দেখা যায় পুরোদমে ব্যায়াম করছেন তিনি।

ট্রেডমিলে দৌড়ানোর পাশাপাশি বুক ডন এবং ব্যাট হাতে শ্যাডো প্র্যাকটিসও করতে দেখা যায় এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। ভিডিওটির নিচে মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ! আজকের মতো শেষ। সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন।’

মরণঘাতী করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে সব ধরণের ক্রিকেট। এই সময়ের মাঝে নিজেদের ফিটনেস ধরে রাখা বেশ চ্যালেঞ্জিং ক্রিকেটারদের জন্য। কিন্তু বরাবরের মতো পরিশ্রমী মুশফিক এই সময়টিকেও কাজে লাগাচ্ছেন দারুণভাবে। পরিশ্রমকে সৌভাগ্যের প্রসূতি হিসেবে প্রমাণ করাই হয়তো মূল লক্ষ্য তাঁর।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ