ভারতে করোনারোগীর বড় উল্লম্ফন, আতঙ্কে দিল্লি
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » করোনাভাইরাস

ভারতে করোনারোগীর বড় উল্লম্ফন, আতঙ্কে দিল্লি

ভারতে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যায় বড় ধরনের উল্লম্ফন ঘটেছে। আজ সোমবার (৩০ মার্চ) দেশটিতে ২২৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন, যা একদিনে নতুন রোগী শনাক্তের সর্বোচ্চ সংখ্যা। দিনশেষে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৫১ জন।

মাত্রই একদিন আগে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় দাবি করেছিল, তাদের দেশে করোনা মহামারি এখনো স্থানীয় সংক্রান্ত পর্যায়েই আছে, এটি গোষ্ঠি সংক্রমণে (Community Transmission) রূপান্তরিত হয়নি। কিন্তু সোমবারের পরিসংখ্যান ওই বক্তব্যকে বেশ চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে।  কারণ একদিনে এত বেশি সংখ্যক রোগী চিহ্নিত হওয়ার বিষয়টি কমিউনিটি সংক্রমণের দিকেই ইঙ্গিত করে।

আগের আর্থাৎ রোববার দেশটিতে ৯২ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

এদিকে আজ দিল্লিতে ২৫ জন নতুন রোগী পাওয়া গেছে। এ নিয়ে দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৯৭ জন।

দিল্লিতে নতুন রোগী শনাক্তের রেকর্ড হয়েছে আজ। এর আগে একদিনে এত রোগী শনাক্ত হয়নি কোনোদিন। শুধু তা-ই নয়, দুয়েক দিনের মধ্যে আরও বিপুল সংখ্যক রোগী চিহ্নিত হতে পারে বলে আশংকা করছেন সংশ্লিষ্টরা। কারণ রাজধানী শহরের একটি মসজিদে সম্প্রতি অনুষ্ঠিত জমায়েতে অংশ নেওয়া বেশ কয়েক জনের মধ্যে করোনাভাইরাস ধরা পড়েছে। এই জমায়েতে দেশের বিভিন্ন রাজ্য এবং বিদেশ থেকে অনেকে অংশ নিতে এসেছিলেন। তেলেঙ্গানা রাজ্য থেকে যারা অংশ নিয়েছিলেন, তাদের মধ্যে কমপক্ষে ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এর প্রেক্ষিতে মসজিদটিতে আসা এবং তার আশাপাশের ২ হাজার মানুষকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া পরীক্ষার জন্য ৩শ মানুষের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় দিল্লি প্রশাসনে উদ্বেগ ছড়িয়েছে বেশ।

এই বিভাগের আরো সংবাদ