করোনাঃ বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭ লাখের বেশি
শনিবার, ৩০শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনাঃ বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭ লাখের বেশি

যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন দেশে করোনাজনিত সঙ্কট আরও তীব্র হয়েছে।বেড়েছে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত মানুষের সংখ্যা।একইসঙ্গে মৃত্যুর সংখ্যাও বাড়ছে হু হু করে।অস্ট্রেলিয়া,নিউজিল্যান্ড এবং এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশেও নতুন রোগী শনাক্ত হয়েছে।সব মিলিয়ে বিশ্বে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ৭ লাখ ছাড়িয়ে গেছে।

রোববার দিবাগত রাত পৌনে ২টা নাগাদ বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ায় ৭ লাখ ১৩ হাজার ১৭১ জন।এ সময়ে পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ হাজার ৫৯৭ জন।

অন্যদিকে করোনা থেকে সুস্থ উঠা মানুষের সংখ্যা দেড় লাখের কাছাকাছি পৌঁছেছে।রোববার রাত পর্যন্ত এই সংখ্যাটা ছিল ১ লাখ ৪৮ হাজার ৯৯৫ জন।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স ইউনিভার্সির্টির প্রকাশিত পরিসংখ্যান থেকে এসব তথ্য জানা গেছে।

পরিসংখ্যান অনুসারে,করোনায় সবচেয়ে বিধ্বস্ত দেশ ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭ হাজার ৬৮৯ জন।

করোনার উৎপত্তি স্থল চীনে ৪৫ জন নতুন রোগী বেড়ে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৮২ হাজার ১২২ জন।

অন্য দেশগুলোর মধ্যে স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ হাজার ৭৯৯ জন, জার্মানিতে ৬১ হাজার ১৬৪ জন,ফ্রান্সে ৪০ হাজার ৭০৪ জন,ইরানে ৩৮ হাজার ৩০৯ জন,যুক্তরাজ্যে ১৯ হাজার ৭৭২ জন,সুইজারল্যান্ড ১৪ হাজার ৮২৯ জন এবং নেদারল্যান্ডে ১০ হাজার ৯৩০জন।

এখন পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে, ১০ হাজার ৭৭৯ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ৬ হাজার ৬০৬ জনের মৃত্যূ হয়েছে স্পেনে। মৃত্যুর তালিকা তৃতীয় স্থানে থাকা চীনে মারা গেছেন ৩ হাজার ১৮২ জনের। অন্য দেশগুলোর মধ্যে ইরানে ২ হাজার ৬৪০ জন, ফ্রান্সে ২ হাজার ৬০৬ জন, যুক্তরাজ্যে ১ হাজার ২২৮ জন, নেদারল্যান্ডসে ৭৭১ জন মানুষ মারা গেছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে।

আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি মানুষ সুস্থ হয়েছেন চীনে, যার সংখ্যা ৭৫ হাজার ৫৮২ জন। অন্য দেশগুলোর মধ্যে স্পেনে ১৪ হাজার ৭০৯ জন, ইতালিতে ১৩ হাজার ৩০ জন, ইরানে ১২ হাজার ৩৯১ জন, জার্মানিতে ৯ হাজার ২১১ জন, ফ্রান্স ৭ হাজার ২২৬ জন, দক্ষিণ কোরিয়ায় ৫ হাজার ৩৩ জন, সুইজারল্যান্ডে ১ হাজার ৫৯৫ সুস্থ হয়ে উঠেছেন।

বাংলাদেশে গত দুই দিনে নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত না হলেও ভারত এবং পাকিস্তানে আক্রান্তের সংখ্যা বেড়েছে। ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ২৪ জন। দেশটিতে মোট ২৭ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এই বিভাগের আরো সংবাদ