করোনার লক্ষণ নিয়ে নারীর মৃত্যু, গ্রাম লকডাউন
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনার লক্ষণ নিয়ে নারীর মৃত্যু, গ্রাম লকডাউন

জ্বর-কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়া আক্রান্ত এক গৃহবধূ মানিকগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। সুচিত্রা সরকার (২৬) নামে মৃত ওই নারী হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের নিতাই সরকারের স্ত্রী। এ ঘটনার পর থেকে বড়ইছড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

আজ রোববার (২৯ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা ইয়াসমিন জানান, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই নারীর করোনা টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত গ্রামটি লকডাউন থাকবে। লকডাউন থাকাকালীন ওই গ্রামে বাস করা প্রায় ২শ’ পরিবারের খাওয়া-দাওয়ার ব্যবস্থা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করা হবে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে। হাসপাতালের পরিচালক ডা. মাহবুবুল হাসান গণমাধ্যমকে জানান, ওই নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। সুচিত্রা সরকার ৭ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট এবং দুদিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন।

মৃত সুচিত্রা সরকারের স্বজনদের উদ্ধৃতি দিয়ে হাসপাতালের পরিচালক জানান, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোকসমাগম হয়েছিল। সেখানে তিনি কারও মাধ্যমে আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, নিহত নারীর স্বজন ও প্রতিবেশীদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই হাসপাতালকে বিশেষ নজরদারি এবং রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ