করোনায় স্পেনে আরও ৮৩৮ জনের মৃত্যু
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় স্পেনে আরও ৮৩৮ জনের মৃত্যু

মহামারি করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে। আক্রান্ত ও মৃতের সংখ্যাও বাড়ছে দ্রুত। ইউরোপীয় দেশ স্পেনে এই ভাইরাস মানুষের জন্য ভয়াবহ পরিণতি ডেকে আনছে। এদেশে প্রতিদিনই মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন সংখ্যা। দেশটিতে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৮৩৮ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা হলো ৬ হাজার ৫২৪জন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ (২৯ মার্চ) এ তথ্য জানায়। এর আগে ২৮ মার্চ স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় দেশটিতে ৮৩২ জন করোনায় মৃত্যুর খবর জানায়।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ ঘোষণা দিয়েছেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অত্যাবশ্যকীয় কাজ করেন না, এমন কর্মীদের দুই সপ্তাহের জন্য বাসায় অবস্থান করতে হবে। এ সময় কর্মীরা বেতন পাবেন কিন্তু হারানো কর্মঘণ্টা পুষিয়ে দিতে পরবর্তীতে বেশি সময় কাজ করতে হবে তাদের। আগামী ৩০ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত বাড়িতে অবস্থান করবেন তারা।

গত বছরের শেষে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে কোভিড-১৯। এতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৮ হাজার ৭২০ মানুষ। মোট মৃত্যু হয়েছে ৩১ হাজার ৭০০ জনের। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে প্রায় ১ লাখ ৪৫ হাজার ৬০৯ মানুষ।

অর্থসূচক/এসএস/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ