ঢাকায় পৌঁছেছে আলিবাবার পাঠানো ৩ লাখ মাস্ক
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকায় পৌঁছেছে আলিবাবার পাঠানো ৩ লাখ মাস্ক

করোনা ভাইরাস মোকাবিলায় চীন থেকে পাঠানো আরও তিন লাখ মাস্ক ঢাকায় এসে পৌঁছেছে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বাংলাদেশকে এ সব মাস্ক অনুদান হিসেবে দিয়েছেন অনলাইনভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।

আজ রোববার (২৯ মার্চ) দুপুরে এক বিশেষ কার্গো বিমানে চীন থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে মাস্কগুলো ঢাকায় এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করেন ঢাকাস্থ চীনা দূতাবাসের উপ প্রধান এবং মিনিস্টার কাউন্সিলর হুয়ালং ইয়ান।

আলীবাবার পাঠানো এসব মাস্কের মধ্যে দুই লাখ ৭০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং বাকি ৩০ হাজার এন ৯৫ মাস্ক। এই মাস্কগুলো করোনা রোগীর চিকিৎসায় নিয়োজিত প্রথম সারির চিকিৎসকদের নিরাপত্তার জন্য বিশেষভাবে তৈরি বলে জানান হুয়ালং ইয়ান।

ফেসবুক পোস্টে ইয়ান লেখেন, এই সব মাস্ক উচ্চ গুণগত মানের, যেগুলো হাজার হাজার জীবন বাঁচাতে চাইনিজ চিকিৎসকেরা ব্যবহার করেছেন।

এর আগেও শুক্রবার (২৭ মার্চ) করোনা সনাক্তকরণে ৩০ হাজার কিট বাংলাদেশ সরকারকে দেওয়া হয় আলিবাবার পক্ষ থেকে।

তার আগে নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশসহ কয়েকটি দেশকে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।

সেখানে জ্যাক মা লেখেন, ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তা পোশাক করোনা মোকাবিলায় বিভিন্ন দেশে অনুদান হিসেবে দেয়া হবে। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও দেয়া হবে।

বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ