নিউজিল্যান্ডে করোনায় প্রথম মৃত্যু
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিউজিল্যান্ডে করোনায় প্রথম মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে নিউজিল্যান্ডে প্রথম মৃতের খবর পাওয়া গেছে আজ। করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তি দেশটির পশ্চিম উপকূলের সাউথ আইল্যান্ডের অধিবাসী ৭০ বছর বয়স্ক একজন বৃদ্ধা। দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশটির সরকার ঘোষিত লকডাউনের চতুর্থ দিনে ভাইরাসে আক্রান্ত প্রথম কোনো রোগীর মৃত্যু ঘটল। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ও্ই বৃদ্ধা গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন। পরে পরীক্ষায় তার শরীরে ইনফ্লুয়েঞ্জা ধরা পড়ে। করোনা আক্রান্ত ওই মৃত বৃদ্ধাকে সেবাদানকারী হাসপাতালের কর্মীরা বিশেষ সুরক্ষা পোশাক(পিপিই) পরিহিত ছিলেন না। ফলে তাঁরাও ঝুঁকির মধ্যে আছেন। এই পরিস্থিতিতে হাসপাতালের ২১ কর্মীকে সেলফ আইসোলেশন রাখা হয়েছে।

এদিকে আজ (২৯ মার্চ) করোনা ভাইরাসের নতুন ৬৩ জন আক্রান্ত রোগী সনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাসলে ব্লুমফিল্ড জানান, এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১৪ জন। এছাড়া নি:সন্দেহে নিউজিল্যান্ড এ মহামারির ভয়াবহতা আচ করতে পেরেছে। বৃদ্ধ এবং গুরুতর অসুস্থদের জন্য এটি কি ধরনের বিপদ ডেকে আনতে পারে সে সম্পর্কেও দেশটি ওয়াকিবহাল রয়েছে।

প্রধানমন্ত্রী জেসিন্ডা অরডার্ন মৃত বৃদ্ধার পরিবারের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘করোনা ভাইরাসের বিরুদ্ধে কেন আমরা যুদ্ধ করছি, ভাইরাস ছড়ানো রোধে কেন আমরা কঠোর পদক্ষেপ নিয়েছি-আজকের মৃত্যু আমাদের সে কথাই মনে করিয়ে দেয়। যত ছোটই হোক না কেন, প্রত্যেকেই তার নিজের জায়গা থেকে ভাইরাসের বিস্তার রোধে কাজ করে যান। বাড়িতেই থাকুন, পারস্পারিক দূরত্ব বজায় রাখুন, জীবন বাঁচান।’

অর্থসূচক/এসএস/এএইচআর

 

এই বিভাগের আরো সংবাদ