বিশ্বকাপের নায়ক, বাস্তব জীবনেও নায়ক
শনিবার, ৬ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশ্বকাপের নায়ক, বাস্তব জীবনেও নায়ক

ক্রিকেটে যে কেউ রাতারাতি তারকা খ্যাতি পেয়ে যেতে পারেন। তবে বাস্তব জীবনে তারকা হওয়া মোটেই সহজ কাজ নয়। এই কঠিন কাজটাই দীর্ঘ ১৩ বছর ধরে করে যাছেন ভারতের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার জোগিন্দর শর্মা।

এখন তিনি নিজেকে বিলিয়ে দিচ্ছেন ভারতের করোনার প্রকোপ মোকাবিলায়। জোগিন্দর এখন কর্মরত আছেন হরিয়ানা পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্ট হিসেবে। তিনি এখন স্থানীয় জনগনকে সচেতন করে যাচ্ছেন দিন-রাত। তাদের জরুরি সেবাও দিয়ে যাচ্ছেন তিনি।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে জোগিন্দরের হাত ধরেই শিরোপার স্বাদ পেয়েছিল ভারত। পাকিস্তানের বিপক্ষে ফাইনালে শেষ ওভারে মাত্র ৬ রান দিয়ে ভারতকে অরাধ্য ৫ রানের জয় এনে দিয়েছিলেন তিনি।

ভারতের এই সাবেক পেসারের মহৎ কাজ চোখে পড়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। আইসিসি একটি টুইটে লিখেছে, ‘২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের নায়ক, ২০২০ সালে বাস্তব জীবনের নায়ক। ক্রিকেট ক্যারিয়ার শেষে পুলিশ হিসেবে বিশ্বব্যাপী স্বাস্থ্য সংকটের মুহূর্তে লড়ে যাচ্ছেন ভারতের জোগিন্দর শর্মা।’

জোগিন্দর নিজের টুইটারে করোনা পরিস্থিতি নিয়ে লিখেছেন, করোনা ভাইরাসের একমাত্র ওষুধ হচ্ছে প্রতিরোধ। তাই সবাই ঐক্যবদ্ধ হয়ে এই মহামারি পরিস্থিতির বিরুদ্ধে লড়তে হবে। দয়া করে আমাদের কাজে সহযোগিতা করুন। আমি ২০০৭ সাল থেকে পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্ট হিসেবে কাজ করছি। সাধারণ মানুষের মধ্যে একটা ভয় থাকে বলে, পুলিশ অফিসারের কাজের মধ্যে একধরনের চ্যালেঞ্জ রয়েছে। গত কয়েক বছরে এমন অনেক চ্যালেঞ্জের মধ্যেই কাজ করেছি আমি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ