'করোনা হেলমেট' পরে মানুষকে সচেতন করছে পুলিশ
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘করোনা হেলমেট’ পরে মানুষকে সচেতন করছে পুলিশ

ভারতে করোনা ভাইরাসের সংক্রমণের সংখ্যা বাড়ছে হু হু করে। মৃতের সংখ্যাও বাড়ছে এর সঙ্গে তাল মিলিয়ে। তবু মানুষের মধ্যে সচেতনতার অভাব। দেশবাসীকে সজাগ করতে তাই এবার নতুন উপায় বের করল ভারতের চেন্নাই প্রশাসন। মাথায় ‘করোনা হেলমেট’ পরে লকডাউনে রাস্তায় নামলেন পুলিশ কর্মকর্তা। তাকে এই ধরনের হেলমেট বানিয়ে দিয়েছেন স্থানীয় এক শিল্পী।

চেন্নাই প্রশাসনের উচ্চপদস্থ এই কর্মকর্তা গৌতম জানান, সাধারণ মানুষের মনে চেতনার আলো ছড়াতে বাধ্য হয়ে তিনি এই ভাবে পথে নেমেছেন। এভাবেই তিনি ২৪ ঘণ্টা ঘুরে চলেছেন স্থানীয় অঞ্চলে।

কীভাবে এই উপায় মাথায় এল তার? গৌতমের সহাস্য জবাব, একটি ভাঙা হেলমেট আর কিছু কাগজ। এই দিয়ে শিল্পী আমায় বানিয়ে দিয়েছেন বিশেষ হেলমেট। শুধু এটি নয়, বাকি সহকর্মীদের জন্য অনেকগুলি প্ল্যাকার্ডও বানিয়েছি। তুলে দিয়েছি তাদের হাতে। এবার যদি হুঁশ ফেরে সবার!

গৌতম আরও বলেন, আমরা সমস্ত পদক্ষেপ নেওয়ার পরেও মানুষ পথে নামছেন অকারণে। ফলে, এভাবে হাঁটতে বাধ্য হয়েছি। এতে শিশুরা, যাত্রীরা ভয় পাচ্ছেন। দেখলেই রাস্তা ছেড়ে বাড়িতে ঢুকে পড়ছেন। এটাই আমাদের কাছে আশার আলো।

ভারতে মোদী সরকারের ২১ দিনের লকডাউন চলছে। এর মধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার পেরিয়েছে। মৃতের সংখ্যাও বাড়ছে দ্রুত।

অর্থসূচক/এসএস/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ