একটি ফুটবল ম্যাচ থেকে স্পেনের এই বিপর্যয়!
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

একটি ফুটবল ম্যাচ থেকে স্পেনের এই বিপর্যয়!

ফুটবল পাগল দেশ স্পেন। দেশটির জাতীয় টুর্নামেন্ট লা লিগা শুধু স্পেনিশদের নয়, বিশ্বজুড়ে ফুটবল ভক্তদের মধ্যে দারুণ উন্মাদনা সৃষ্টি করে। সেই ফুটবলের একটি ম্যাচকে ঘিরে দেশটিতে করোনাভাইরাসের ভয়বহ বিপর্য হয়েছে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি ইতালির মিলান শহরে ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগের একটি ম্যাচ ছিল, যে ম্যাচের একটি দল ছিল স্পেনের প্লে আটলান্টা। প্রিয় দলের খেলা দেখতে স্পেনের ভ্যালেন্সিয়া থেকে ৩ হাজার সমর্থকের একটি দল মিলানে যায়। ওই ম্যাচ দেখতে ৪০ হাজার ইতালিয়ান স্টেডিয়ামে ভিড় জমিয়েছিল, যাদের একটি উল্লেখযোগ্য অংশ ইতালির লম্বার্ডি, পাশের শহর বারগেমো ও আশপাশের এলাকা থেকে গিয়েছিল। এই লম্বার্ডি করোনায় মৃত্যুর আতুঁর ঘরে পরিণত হয়েছে।

ধারণা করা হচ্ছে, স্টেডিয়ামে ইতালিয়ান দর্শকদের মধ্যে একাধিক করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি ছিল, যাদের সংস্পর্শে এসেছিল ভ্যালেন্সিয়া থেকে আসা দর্শকরা। খেলা শেষে তারা যখন স্পেন ফিরে যায়, তখন স্মৃতির পাশাপাশি করোনার জীবাণুও সঙ্গে নিয়ে যায় তাদের। কয়েকদিনের মধ্যে এরা নিজেরা অসুস্থ হয়েছেন এবং তাদের সংস্পর্শে আসা আরও অনেককে অসুস্থ করেছেন। পরে সেখান থেকে ঘটে স্থানীয় সংক্রমণ। এভাবেই স্পেন করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়।

এই বিভাগের আরো সংবাদ