করোনায় ৫০০ কোটি রুপি দিচ্ছে টাটা গ্রুপ
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় ৫০০ কোটি রুপি দিচ্ছে টাটা গ্রুপ

প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের বড় করপোরেট প্রতিষ্ঠান ও শীর্ষ সম্পদশালীরা। কেউ নিজ নিজ দেশের সরকারের তহবিলে বিশাল অঙ্কের অর্থ দান করছেন। কেউ আবার হাসপাতাল ও গবেষণা প্রতিষ্ঠানগুলোকে তহবিল দিয়ে সহায়তা করছেন। এবার এমন উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছেন ভারতের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠি টাটা গ্রুপ। গ্রুপের কর্ণধার রতন টাটা জানিয়েছেন, নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) বিরুদ্ধে লড়াইয়ে তারা ৫০০ কোটি রুপি সহায়তা দেবেন।

টাটা গ্রুপের এই অর্থ ডাক্তার, নার্স ও স্বাস্থ্য সেবায় যুক্ত অন্যান্যদের জন্য সুরক্ষামূলক পোশাক (পিপিই), আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যবহৃত ভেন্টিলেটর কেনা, করোনার পরীক্ষার জন্য কিট কেনা, স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ, করোনা বিসয়ক সচেতনতা বৃদ্ধি ইত্যাদি কাজে ব্যয় করা হবে।

টাটা গ্রুপের সমাজসেবামূলক প্রতিষ্ঠান টাটা ট্রাস্ট, টাটা সন্স ও টাটা গ্রুপ যৌথভাবে এই অর্থের যোগান দেবে।

টাটা সন্সের এমেরিটাস চেয়ারম্যান রতন টাটা এ তথ্য জানিয়েছেন। নিজের টুইটার একাউন্ট থেকে করা এক টুইট বার্তায় তিনি এ তথ্য জানান।

ভারতে করোনা পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। শুক্রবার দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪৯ জন বেড়ে ৮৭৩ জনে উন্নীত হয়েছে। দেশটিতে কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়ে গেছে বলে মনে করা হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ