'করোনা মোকাবিলায় চিকিৎসক হিরোর মতো যুদ্ধ করবে'
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘করোনা মোকাবিলায় চিকিৎসক হিরোর মতো যুদ্ধ করবে’

করোনা ভাইরাসের বিরুদ্ধে চিকিৎসক সমাজ ও চিকিৎসা পেশার সাথে সংশ্লিষ্টরা বর্তমানে যুদ্ধে অবতীর্ণ হয়েছি। সবকিছু উপেক্ষা করে জীবনকে বাজি রেখে চিকিৎসক সমাজ হিরোর মতো করোনা যুদ্ধকে মোকাবেলা করবে বলে আশা ব্যক্ত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

আজ শনিবার বিএসএমএমইউ এর  ডা. মিল্টন হলে জরুরি সভায় সভাপতিত্বকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা রোগী সনাক্তকরণের পরীক্ষা-নিরীক্ষা প্রদানে এ কার্যক্রম শীঘ্রই শুরু করা হবে। এ রোগীদের চিকিৎসাসেবা প্রদানসহ সংশ্লিষ্ট চিকিৎসক-নার্সদের প্রশিক্ষণ ও তাদের সুরক্ষা ব্যবস্থায় সংশ্লিষ্ট সকলে দায়িত্বশীল এবং যথাযথ ভূমিকা পালন করলে এই সঙ্কট অবশ্যই কাটিয়ে উঠতে পারবো।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম বলেন, আমাদের ছুটি নাই। করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা যুদ্ধে নেমেছি। করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান এই যুদ্ধে চিকিৎসক সমাজ অবশ্যই জয়ী হবে বলে আমার বিশ্বাস।

সভায় করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দ্রুত পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রম শুরু করা, রোগীদের সেবা প্রদান, প্রশিক্ষণ দান, হেল্প লাইন চালু করা, করোনা রোগী ছাড়াও অন্যান্য রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রাখা ইত্যাদি বিষয় নিয়েও আলোচনা করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন,  উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখসহ আরো অনেকে।

অর্থসূচক/এনএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ