সেই বৃদ্ধদের বাড়িতে গিয়ে ক্ষমা চাইলেন ইউএনও
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সেই বৃদ্ধদের বাড়িতে গিয়ে ক্ষমা চাইলেন ইউএনও

যশোরের মনিরামপুরে কান ধরিয়ে রাখা তিন বৃদ্ধের বাড়িতে গিয়ে ক্ষমা চাইলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরিফী। এরপর তিনি ওই বৃদ্ধদের পরিবারকে ১০ কেজি করে চাল সহায়তা প্রদান করেন।

আজ শনিবার (২৮ মার্চ) দুপুরে ইউএনও আহসান উল্লাহ শরিফী উপজেলার চিনাটোলা এলাকায় ওই তিন বৃদ্ধের বাড়ি যান।

এ সময় তিনি তাদের নিরাপদে বাড়িতে থাকার জন্য বলেন। এরপর যদি খাবার ফুরিয়ে যায় তাহলে স্থানীয় জনপ্রতিনিধির সঙ্গে যোগাযোগ করার জন্য বলেন। তাদের বাড়িতে খাবার পৌঁছে দেয়ারও প্রতিশ্রুতি দেন ইউএনও।

এর আগে শুক্রবার (২৭ মার্চ) ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মাস্ক না পরায় তিন প্রবীণ নাগরিককে কান ধরে দাঁড় করিয়ে রেখেছিলেন এসিল্যান্ড সাইয়েমা হাসান। একইসঙ্গে নিজের মোবাইল ফোনে তাদের ছবি ধারণ করেন তিনি। এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

এরপর শনিবার (২৮ মার্চ) সেই এসিল্যান্ডকে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন।

তিনি বলেন, সিনিয়র সিটিজেনের সঙ্গে এমন ধরনের আচরণ অমানবিক। তাই সংশ্লিষ্ট ইউএনও (উপজেলা নির্বাহী অফিসার) তাদের (প্রবীণদের) বাড়িতে যাবেন, তাদের ‘সরি’ বলবেন। তাদের খাবার, মাস্কসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে আসবেন।

তবে এসিল্যান্ড সাইয়েমা হাসানের তাদের বাড়িতে যাওয়ার প্রয়োজন নেই জানিয়ে সচিব বলেন, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

জনপ্রশাসন সচিব আরও বলেন, দেশের সব জেলা প্রশাসককে বলেছি, এমন ধরনের আচরণ যেন আর কারও সঙ্গে না করা হয়। করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলেছি।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ