করোনা মোকাবেলায় সক্রিয় বিএসএমএমইউ
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা মোকাবেলায় সক্রিয় বিএসএমএমইউ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী করোনা মোকাবেলায় সক্রিয় ভূমিকা পালন করছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। এমন দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

ইতোমধ্যে কোভিড-১৯ মহামারী মোকাবেলায় অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে রোগী ও মানুষের পাশে থাকার কথাও জানান তিনি।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন সংশ্লিষ্ট সকলের পেশাগত জ্ঞান ও দক্ষতাকে জাতির এই ক্রান্তিলগ্নে জনগণের চিকিৎসাসেবা ও সার্বিক কল্যাণে প্রয়োগের সুযোগ সৃষ্টির জন্যে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিএসএমএমইউ কর্তৃপক্ষের দাবি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী সংশ্লিষ্টদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী নিশ্চিত করার জন্য জরুরি ভিত্তিতে সম্ভাব্য পদক্ষেপ গ্রহণ করেছেন এবং তা অব্যাহত রয়েছে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করাসহ মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, গ্লোভসসহ পিপিই-এর ব্যবস্থা করা হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অর্থসূচক/এনএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ