নিজের সংগঠনের শিল্পীদের পাশে সোহাগ
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিজের সংগঠনের শিল্পীদের পাশে সোহাগ

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত বেশ কয়েক জনকে শনাক্ত করা হয়েছে। জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানান ধরনের সচেতনা মূলক পোষ্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে। এরইমধ্যে অনেক শোবিজ তারকারাই নিজেদের জায়গা থেকে সাধারণ জনগণকে সচেতন করছেন। আবার অনেকেই রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের। দেশের কঠিন সময়ে অনেক প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে এসেছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া নিষেধ। এ অবস্থায় দিনমজুর হিসেবে যারা কাজ করেন, তারা পড়েছেন বিপাকে। কারণ, তারা প্রতিদিন যে টাকা পান, তা দিয়ে চলে সংসার। না খেয়ে থাকার মতো অবস্থা হয়েছে তাদের।

যারা নাচের উপর নির্ভরশীল, যাদের রুটি রোজগার এই নাচের প্রোগ্রাম এর মাধ্যমে চলে এই রকম প্রতিষ্ঠান সোহাগ ড্যান্স গ্রুপকে অর্থ দিয়ে সহযোগিতা করছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ।

এ প্রসঙ্গে ইভান শাহরিয়ার সোহাগ বলেন, আমাদের প্রায় ২৫ টি প্রোগ্রাম বাতিল হয়েছে। হঠাৎ করে প্রোগ্রাম বন্ধ হয়ে যাওয়ার সিদ্ধান্ত এবং দেশের এই পরিস্থিতি সবকিছু মিলিয়ে যাদের সংসার চলে প্রোগ্রামের টাকা দিয়ে তারা একেবারে হিমশিম খাচ্ছে। আমার একা সবাইকে হেল্প করা সম্ভব নয়। তবে যতটুকু সম্ভব নিজের জায়গা থেকে চেষ্টা করছি। এবং পরিচিত নৃত্য শিল্পীদের মধ্যে ঢাকা এবং ঢাকার বাইরের যাদের সাথে আমার সম্পর্ক ভালো এরকম কিছু নৃত্য শিল্পীকে বাছাই করে নিয়েছি। এই সহযোগিতার জন্য যাতে করে কমপক্ষে ১৫ দিনের বাজার তারা করতে পারে এরকম একটি অর্থ তাদেরকে দেওয়া হবে। এরইমধ্যে আমাদের গ্রুপের এবং গ্রুপের বাইরে কিছু মানুষকে বাছবিচার করে এই অর্থ প্রদান করা শুরু হয়েছে।

আপনারা সবাই দোয়া করবেন আমরা যেন এই ক্রান্তিলগ্নে সৃষ্টিকর্তার আশীর্বাদে খুব তাড়াতাড়ি যেন মুক্তি পেতে পারি। এবং আমাদের সহশিল্পীরা সবাই যেন ভালো থাকে সুস্থ থাকে সবাই দোয়া করবেন।

অর্থসূচক/এএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ