ArthoSuchak
রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৪ এপ্রিল পর্যন্ত জুয়েলারি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

দেশব্যাপী মহামারি আকার ধারণ করেছে নোভেল করোনা ভাইরাস। তাই দেশে করোনা ভাইরাস প্রতিরোধে সকল জুয়েলারি ব্যবসা প্রতিষ্ঠান আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি বাজুস। আজ বৃহস্পতিবার বিকেলে এক প্রেস বার্তায় বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা এই বন্ধের ঘোষণা দেন। পাশাপাশি দোকান বন্ধ থাকা নিয়ে আশঙ্কাও প্রকাশ করেন।

তিনি বলেন, ‘দুঃখজনক হলেও সত্যি দুষ্কৃতিকারী চক্র এ ধরনের পরিস্থিতির ফায়দা নিয়ে থাকে। জুয়েলারি একটি স্পর্শকাতর ও মূল্যবান ধাতু বিধায় এটা সাধারণত তাদের মূল টার্গেটে থাকে। এ সময় জুয়েলারি দোকানে চুরি, ডাকাতির ঘটনা সংঘটিত হওয়ার সম্ভাবনাও খুব বেশি।’

তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সংস্থাকে মানুষের জান-মালের নিরাপত্তার পাশাপাশি বিশেষ করে জুয়েলারি প্রতিষ্ঠানগুলোর প্রতি বিশেষ সতর্ক দৃষ্টি রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করেন তিনি।

বার্তায় তিনি আরও বলেন, ‘বাংলাদেশের সকল জুয়েলারি ব্যবসায়ীকে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হবার পরামর্শ প্রদান করছি।’ সমাজের সকল বিত্তবানদেরকে নৈতিক দায়িত্ব হিসেবে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য বাংলাদেশ জুয়েলার্স সমিতির পক্ষ থেকে বিশেষভাবে আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, ক্রমেই আরও ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতী করোনা ভাইরাস। বাংলাদেশে এর সংক্রমণে এখন পর্যন্ত ৪৫ জন আক্রান্ত হয়েছে আর মারা গেছেন ৫ জন। প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না থেকে নিরাপদে গৃহে অবস্থানের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

অর্থসূচক/এমআরএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ