ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এটা এক রকম জলবন্দী জীবন: পরীমনি

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে করোনা ভাইরাস। এরই মধ্যে বাংলাদেশে এই ভাইরাসে বেশ কয়েক জন মারা গেছেন। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবিলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি বন্ধ করা হয়েছে সব শুটিং।

এদিকে চিত্রনায়িকা পরীমনি সুন্দরবনে তার নতুন  সিনেমার শুটিং করছিলেন। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপে বাধ্য হয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি। তবে নিজের বাসায় নন, জনমানব থেকে অনেক দূরে সুন্দরবনে শুটিংয়ের লঞ্চে কোয়ারেন্টাইনে রয়েছেন এই নায়িকা।

যেখানে শুটিং করছেন সেখানে বাইরে থেকে কোনো লোক যাওয়ার সুযোগ নেই। প্রত্যেকদিন চলছে চিকিৎসকের পরীক্ষা-নিরীক্ষা।  এমনটাই জানিয়েছেন পরীমনি।

পরীমনি বলেন, লঞ্চের মধ্যে একটানা ১৪ দিন ধরে আছি। লোকালয় থেকে অনেক দূরে। এখানে মোবাইলের নেটওয়ার্কও ঠিকভাবে থাকে না। এখানে বাইরের কোনো লোকের আসার সুযোগ নেই। আল্লাহর রহমতে এখানকার সবাই সুস্থ আছেন। প্রত্যেকদিন ডাক্তারি পরীক্ষা করা হয়। আমি মনে করি, বাসার থেকে এখানে নিরাপদ। তবে হা… এটা এক রকম জলবন্দি জীবন।

আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমায়  জুটি বেঁধে আভিনয় করছেন সিয়াম-পরীমনি। এ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করছেন—শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ আরও রয়েছেন ১৮ জন শিশুশিল্পী।

২০১৮-১৯ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে এটি।

প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে এটি। প্রথমে চলচ্চিত্রটির নাম ছিল ‘নসু ডাকাত কুপোকাত’ পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এর চিত্রনাট্য রচনা করেছেন জাকারিয়া সৌখিন।

অর্থসূচক/এএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ