করোনায় কাশ্মীরে প্রথম মৃ্ত্যু
সোমবার, ৩রা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় কাশ্মীরে প্রথম মৃ্ত্যু

করোনা ভাইরাসে ভারতের বিভিন্ন রাজ্যে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এ পর্যন্ত মারা গেছে ১১ জন। এবার আক্রান্ত হয়েছে ভূস্বর্গ কাশ্মীর। দেশ জুড়ে লকডাউনের মধ্যেই জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল একজনের। তাঁকে শ্রীনগরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শ্রীনগরের মেয়র জুনেদ আজিম মট্টু এক টুইট বার্তায় কাশ্মীরে করোনায় আক্রান্ত এই প্রথম মৃত্যুর খবর জানান। খবর- এনডিটিভি

জানা গেছে, তাঁর সংস্পর্শে আসা আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে করোনায় মারা যাওয়া ব্যক্তিকে চিকিৎসা করেছেন এমন ৭ জন চিকিৎসকসহ ৭০ জনেরও বেশি মানুষকে প্রাথমিক সতর্কতা স্বরূপ কোয়ারান্টাইন থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

দেশটির সরকারি পরিসংখ্যান মতে, জম্মু ও কাশ্মীরে বর্তমানে করোনা আক্রান্ত মোট ১১ জন। তবে কাশ্মীর প্রশাসন ভূস্বর্গে করোনা আক্রান্ত বাড়ার আশঙ্কা করছে। কেননা অনেকে বিদেশ সফরের ইতিহাস গোপন রেখেছে। এর ফলে এখন পর্যন্ত যত জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, সামনের দিনগুলোতে আরও অনেক বেশি লোক সেখানে আক্রান্ত হতে পারে।

সংবাদসংস্থা পিটিআইয়ের খবরে বলা হয়েছে, করোনা আক্রান্ত সন্দেহে কাশ্মীরে এখনও পর্যন্ত মোট ৫ হাজার ১২৪ জন পর্যটককে নজরদারিতে রাখা হয়েছে। এরমধ্যে ৩ হাজার ৬১ জনকে সরকার পরিচালিত সুবিধাসহ হোম কোয়ারান্টিনে রাখা হয়েছে। এছাড়া হাসপাতালের কোয়ারান্টিনে রয়েছেন ৮০ জন এবং বাড়িতে নজরবন্দি ১ হাজার ৪৭৭ জন।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত ভারতে ৬০০ জনেরও বেশি লোক আক্রান্ত হয়েছে। ইতিমধ্যেই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। করোনা ত্রাস এখন গোটা দেশজুড়ে। এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ রোধে বুধবার থেকে গোটা ভারত লকডাউনের ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী মোদি। এই লকডাউন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে।

অর্থসূচক/এসএস/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ