করোনায় ব্রিটিশ উপ-রাষ্ট্রদূতের মৃত্যু
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় ব্রিটিশ উপ-রাষ্ট্রদূতের মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাঙ্গেরিতে নিযুক্ত ৩৭ বছর বয়সী ব্রিটিশ উপ-রাষ্ট্রদূত স্টিভেন ডিক মারা গেছেন। এই কুটনীতিক গত মঙ্গলবার মারা যান বলে ব্রিটিশ পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, স্টিভেন ছিলেন এক নিবেদিতপ্রাণ কূটনীতিক। দারুণ দক্ষতা ও আবেগ নিয়ে নিজ দেশকে প্রতিনিধিত্ব করে গেছেন তিনি। তাঁর পরিচিতজন ও সহকর্মী সবাই তাঁকে মনে রাখবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, স্টিভেন ডিক সম্প্রতি মেক্সিকোতে ছুটি কাটিয়ে বুদাপেস্টে ফেরেন। গত সপ্তাহে এক হোয়াটসঅ্যাপ বার্তায় ডিক জানান, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হোম কোয়ারেন্টাইনে যান। তাঁর শারীরিক অবস্থা ভালো হলেও কোয়ারেন্টাইনে থাকতে একঘেয়েমি লাগছে।

স্থানীয় কয়েকটি সূত্রের বরাত দিয়ে গার্ডিয়ান আরও জানিয়ে, সম্প্রতি বুদাপেস্টের একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন স্টিভেন ডিক। কিন্তু তাঁর শারীরিক অবস্থা দ্রুত অবনতি হতে থাকে। স্টিভেন ডিক অন্য কোন শারীরিক সমস্যায় ভুগছিলেন কি না, তা জানা যায়নি।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রিটিশ রাজসিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, ৭১ বছর বয়সী প্রিন্স চার্লসের মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। তবে তাঁর স্বাস্থ্য এখনো ভালো আছে। তার স্ত্রী ক্যামিলার করোনা নির্ণয়ের পরীক্ষাও করা হয়েছে। তবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত নন। চার্লস ও ক্যামিলা দুজনেই এখন সেলফ আইসোলেশনে আছেন। প্রিন্স চার্লসের মাধ্যমে এটি আরও কারও মধ্যে ছড়িয়েছে কিনা, তা জানা যায়নি।

ব্রিটেনের স্বাস্থ্য দপ্তরের দেওয়া হিসাব অনুযায়ী- সেদেশে নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে ৪৬৫ জনের মৃত্যু হয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ