ArthoSuchak
মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘করোনায় নিজের হাতকেও বিশ্বাস করতে পারছি না’

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে নোভেল করোনা ভাইরাস। মানুষ হয়তো এর আগে আর কোন রোগকে এত ভয় পায় নাই। যার কারণে নিজেই নিজেকে বিশ্বাস করতে পারে না। অবশ্য এর কারণও আছে। কারণ নিজেই জানে না সে অসুস্থ কিনা।

যদি অসুস্থ হয়ে থাকে বা কারো থেকে যদি তার হাতে এই মহামারি করোনার ছোঁয়া লেগে থাকে। আর সেই হাত যদি চোখে, মুখে বা নাকে লেগে থাকে তাহলে তারও করোনা হতে পারে। এই ভয়ে নিজের হাতকেও বিশ্বাস করছে না অনেকে।

আজ বুধবার (২৫ মার্চ) বিকেলে একটি হোটেলের সামনে এক ব্যক্তিকে দেখা যায় বিস্কুটের প্যাকেট হাতে। বিস্কুটের প্যাকেট হাত দিয়ে ছিড়লেও বিস্কুট হাত দিয়ে মুখে তুলে খাচ্ছেন না। তার আশঙ্কা হাতে যদি কোন ধরনের করোনার জীবাণু থেকে থাকে তাহলে তা থেকে তার শরীরে করোনা ছড়িয়ে পড়তে পারে। তাই তিনি হাত দিয়ে না তুলে মুখ দিয়ে সরাসরি প্যাকেট থেকে বিস্কিট নিয়ে খাচ্ছেন।

বেনজির নামের ওই যুবকের সাথে কথা হলে তিনি বলেন, করোণা ভাইরাস নিয়ে খুবই আতঙ্কের মধ্যে রয়েছি। তাই নিজের হাতকেও বিশ্বাস করতে পারছি না। খুব ক্ষুধা লেগেছিল তাই বিস্কুট কিনে খাচ্ছিলাম। আশেপাশে হাত ধোয়ার সাবান বা পানি না পেয়ে প্যাকেট থেকেই বিস্কুট খাচ্ছি। আমিতো জানি না আমার হাতে করোনার জীবাণু আছে কিনা। তাই একটু কষ্ট হলেও প্যাকেট থেকেই সরাসরি খাচ্ছি।

এরকম অনেক মানুষ অনেকভাবে করোনা থেকে বাঁচতে নানা ধরনের পদ্ধতি অবলম্বন করছেন।

সকালে দেখা যায় বাস ফাঁকা থাকায় একজন আরেকজনের পাশে বসছে না। আশঙ্কা, যদি একজনের থেকে আরেকজনের শরীরে এই মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে। অনেককে দেখা যায় তার কাছের মানুষকে দূরে সরিয়ে রাখতে। কাছের মানুষ হওয়ার পরও পাশাপাশি বসছে না। শুধু এই করোনার থেকে বাঁচতে।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ