ArthoSuchak
শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা
 তিন প্রবাসীকে জরিমানা

ভৈরবে হোম কোয়ারেন্টাইনে আরও ৭০

কিশোরগঞ্জের ভৈরবে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ২২ জন। এই নিয়ে মোট ১৪৬ জন স্বাভাবিক জীবনে ফিরে গেলেন। তাদের মধ্যে করোনাভাইরাসের কোন লক্ষণ না দেখা দেওয়ায় স্বাভাবিক জীবন যাপনের অনুমতি দিয়েছেন উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি। মুক্ত জীবনে ফিরে যাওয়া এইসব ব্যক্তি ইতালিসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে বাড়ি এসেছিলেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন প্রতিরোধ কমিটি। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৫৬ জন। এরমধ্যে হাসপাতাল কোয়ারান্টাইনে ১৪জন আছেন শহরের কমলপুর এলাকার নির্মাণাধীন ট্রমা সেন্টারে।

আজ বুধবার এইসব তথ্য জানিয়েছেন করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ।

এদিকে হোম কোয়ারেন্টাইন না মানায় তিন প্রবাসীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার শহরের জগন্নাথপুর এলাকার আওয়ালকান্দা গ্রামে একজন ও ভৈরবপুর মধ্যপাড়া এলাকায় দুইজনকে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে দিকে করোনাভাইরাস মোকাবেলায় প্রশাসনের ডাকে সাড়া দিয়ে ভৈরবের ব্যবসায়ীরা নিত্য প্রযোজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য সব দোকানপাট বন্ধ রেখেছেন। সারা দেশের মতো বন্ধ রয়েছে রেলপথ ও নৌ পথে যোগাযোগ। তবে পণ্য পরিবাহণকারী নৌযান চলছে।

এদিকে ভৈরব উপজেলা, পুলিশ প্রশাসন ও পৌর কর্তৃপক্ষসহ স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা শহরের বিভিন্ন এলাকায় হাতধোয়ার জন্য পানি ও সাবানের ব্যবস্থা করেছেন।

এই বিভাগের আরো সংবাদ