ArthoSuchak
বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় নিউইয়র্কে ৪ বাংলাদেশির মৃত্যু

নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল (২৪ মার্চ) দুজন নারী ও দুজন পুরুষ মারা গেছেন। এ নিয়ে নিউইয়র্কে আট বাংলাদেশি মারা গেলেন।

হাসপাতাল কর্তৃপক্ষের নিউম্যান রিসোর্স এ তথ্য নিশ্চিত করেছে। তাদের মধ্যে- এলমাস্ট হাসপাতালে মারা গেছেন একজন পুরুষ (৬০) এবং দুজন নারী, তাদের বয়স যথাক্রমে (৭০) ও (৪২)। প্লেইনভিউ হাসপাতালে আরও একজন পুরুষ (৫৭) মারা যান।

জানা গেছে, আবদুল বাতেনের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী। তিনি ব্রুকলিনে বসবাস করতেন। ৪২ বছরের ওই নারীর বাড়ি মৌলভীবাজার জেলায়। তিনি অ্যাস্টোরিয়ায় বাস করতেন। রংপুরের এ টি এম সালাম থাকতেন ওয়েস্ট বে লং আইল্যান্ড এলাকায়। ঢাকার মোহাম্মদপুরের নুরজাহান বাস করতেন এলমহার্স্ট এলাকায়।

বোর্ড অব ইলেকশনের সদস্য মাজেদা আক্তার বলেন, আমরা যারা বাংলাদেশি কমিউনিটর উন্নয়নের জন্য কাজ করি- তাদের মেয়র অফিসে থেকে জানানো হয়েছে বাংলাদেশি মানুষের মৃত্যু সংবাদগুলো। আরও বলা হয়েছে, যেনো আমরা বাংলাদেশিদের এই ভাইরাস সম্পর্কে সতর্ক করি। বাইরে অযথা ঘোরাফেরা না করার জন্য অনুরোধ করা হয়েছে সবাইকে।

গত ২৩ মার্চ মারা যান ৩৮ বছরের আমিনা ইন্দ্রালিব তৃষা এবং ৬৯ বছরের মোহাম্মদ ইসমত। আগের সপ্তাহে মারা গেছেন মোতাহের হোসেন ও মোহাম্মদ আলী নামের দুজন বাংলাদেশি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে সবচেয়ে বাজে পরিস্থিতি নিউইয়র্ক অঙ্গরাজ্যে। সেখানে প্রতিদিন আক্রান্ত মানুষের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় কমপক্ষে ২১০ জন মারা গেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত অঙ্গরাজ্যটিতে আক্রান্ত মানুষের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ