ArthoSuchak
শনিবার, ২৮শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বান্দরবানের ৩ উপজেলা লকডাউন

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বান্দরবানের তিন উপজেলা লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেছে জেলা প্রশাসন। লকডাউন চলাকালে ওই এলাকায় কেউ প্রবেশ করতে পারবেন না, কেউ বেরও হতে পারবেন না।

গতকাল (২৪ মার্চ) রাতে এ তিন উপজেলা লকডাউন ঘোষণা করা হয়। উপজেলাগুলো হলো- লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন বলেন, কক্সবাজারে করোনা রোগী শনাক্ত হওয়ায় এই তিন উপজেলা লকডাউন করা হয়েছে। কারণ এই তিন উপজেলা কক্সবাজারের পার্শ্ববর্তী। এছাড়া এই তিনটি উপজেলায় জনসমাগম বেশি। এখানে করোনা ভাইরাস যেন ছড়াতে না পারে সেজন্য লকডাউন করা হলো। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে। সবাইকে ঘরে থাকতে হবে। শুধু জরুরি সেবা অব্যাহত থাকবে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত বান্দরবানে ৫০ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। এদের মধ্যে নয়জন হাসপাতলে, বাকি ৪১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বান্দরবানে সেনাবাহিনী কাজ শুরু করেছে। এছাড়া জনসমাগম হয় এমন দোকান, হোটেল, শপিংমল বন্ধ করে দিয়েছেন তারা। করোনা আতঙ্কে বান্দরবান শহর এখন ফাঁকা।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাদারীপুরের শিবচর লকডাউন করা হয়। এরপর গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা লকডাউন করে প্রত্যাহার করা হয়।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ