ArthoSuchak
শনিবার, ২৮শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নেতাকর্মীদের শান্ত থাকার নির্দেশ ফখরুলের

বিএনপি নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এখন করোনা ভাইরাস আক্রমণের এই সময়ে দলের নেতাকর্মীরা শান্ত থাকবেন। কেউ যেন আক্রান্ত না হন খেয়াল রাখবেন, শান্ত থাকবেন। এই মুহূর্তে স্বাস্থ্যের প্রতি যত্নবান হবেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আজ মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা আলোচনা করবো। দলের নেতারা এসেছেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে পরামর্শ করে আমরা দলীয় সিদ্ধান্ত জানাবো। তবে, করোনা ভাইরাসের কারণে নেতাকর্মীদের স্বাস্থ্য সচেতন হতে আহ্বান জানান বিএনপির মহাসচিব।

খালেদা জিয়াকে ছয় মাসের শর্তসাপেক্ষে মুক্তির সরকারি সিদ্ধান্তের বিষয়ে ফখরুল বলেন, দেশনেত্রীর মুক্তি নিয়ে সারাদেশের মানুষ উদ্বিগ্ন ছিল। তারা কিছুটা স্বস্তি পাবেন, অন্তত ছয় মাসের জন্য হলেও তিনি মুক্ত থাকবেন।

‘তবে ব্যক্তিগতভাবে চিন্তিত এই জন্য, দেশের বাইরে যেতে না পারলে তার চিকিৎসার কী হবে। সে সুযোগ নেই দেখলাম।’ তবে বিএনপির মহাসচিব জানান, তারা নেতাদের সঙ্গে ও আইনজীবীদের সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

মির্জা ফখরুল বলেন, আইনমন্ত্রী বলেছেন খালেদা জিয়াকে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ৪০১ ধারায় তার বয়স বিবেচনা করে ছয় মাসের জন্য সাময়িক মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যে শর্ত দেওয়া হয়েছে সেটা হলো তাকে দেশে থাকতে হবে, বাসায় থেকে চিকিৎসা নিতে হবে। এখন পর্যন্ত আমরা এটুকু জানতে পেরেছি। এখন আমাদের দলের স্থায়ী কমিটির সদস্য যারা এখানে আছেন তারা আসবেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলবো। পরিবারের সঙ্গে কথা বলবো তারপর কী সিদ্ধান্ত নেই সেটা জানাবো।

সরকারের এই সিদ্ধান্ত ইতিবাচক ভাবছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই যে সিদ্ধান্ত এটা আমাদের ভালো করে দেখতে হবে। তখনতো অনেক কথা বলেছি, এখন অর্ডার হয়েছে সেটা দেখে তার ওপর ভিত্তি করে আলোচনা করে সিদ্ধান্ত জানাবো।

ইউনাইটেড হাসপাতালে নেবেন কিনা জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, এই সিদ্ধান্ততো আমি একা নিতে পারবো না। সবার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবো।

আপনারা মহামারির বিরুদ্ধে জাতীয় ঐক্যের কথা বলেছিলেন, খালেদা জিয়ার মুক্তিটা কি জাতীয় ঐক্য সৃষ্টির ক্ষেত্রে কোনো কাজে দেবে বলে মনে করেন? জবাবে মির্জা ফখরুল বলেন, ঠিক এভাবে কাজে দেওয়ার কোনো কারণ দেখি না। জাতীয় ঐক্যের বিষয়ে আমরা বরাবরই ডাক দিয়েছি। তারা (সরকার) কখনই সাড়া দেয়নি। এখন শুধু শর্তসাপেক্ষে মুক্তি সেটা কতটুকু ইতিবাচক হিসেবে দেখবো আলোচনার মাধ্যমে জানাতে পারবো।

৬ মাসের মুক্তি পাওয়ার পর সম্পূর্ণভাবে মুক্তির দাবি জানাবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, দলীয়ভাবে আলোচনার পরে এ বিষয়ে জানাবো।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ