পাঁচদিন ধরে হোম কোয়ারেন্টাইনে চিত্রনায়িকা মাহি
শুক্রবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাঁচদিন ধরে হোম কোয়ারেন্টাইনে চিত্রনায়িকা মাহি

করোনা আতংক আজ সারাদেশে। অন্যান্য দেশের মতোই এই ভাইরাস ক্রমশই ছড়িয়ে পরছে। এই ভাইরাস প্রতিরোধে ইতোমধ্যে সরকার নানা পদক্ষেপ নিয়েছে, বন্ধ ঘোষণা করেছে দেশের শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল অফিস আদালত।

এই করোনা নিয়ে সচেতনতায় কাজ করছেন শোবিজ তারাকারও৷ নিচ্ছেন নানা পরামর্শ। সেই কাতারে আছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি’ও।

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত একজনের মৃত্যুর খবর দেখার পর থেকে সবশেষ পাঁচদিন ধরে ‘ঘরবন্দি’ আছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

ফেইসবুকে এক ভিডিওবার্তায় এ চিত্রনায়িকা জানান, পাঁচদিন আগে করোনা ভাইরাসে মৃত একজনের দাফনে তার কোনো আত্মীয়-স্বজন ছিলেন না। সেই খবর পড়ে ভয় পেয়ে আপাতত আর বাইরে বের না হওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

তিনি বলেন, আমি একদমই বাসা থেকে বের হই না। পারলে দরজা-জানালাও বন্ধ রাখি। যদিও করোনা ভাইরাস আকাশে-বাতাসে ছড়ায় না তবুও আমার কাছে মনে হচ্ছে, করোনা জানালা দিয়ে চলে আসবে। এই ভয়টা আমাকে বাসা থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছে। আমি জনসমাগমে যাবো না, লোকজনের সামনে যাবো না।

বৈশ্বিক মহামারী রূপে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের মধ্যেও বাংলাদেশের সাধারণ মানুষের মধ্যে সচেতনতা নেই বলে মনে করেন এ চিত্রনায়িকা।

পরশুদিনও বাসার নিচে দেখলাম, দোকানে বসে দেদারসে লোকজন খাচ্ছে, আড্ডা দিচ্ছে। আমরা আসলে এখনও ভয় পাইনি। আমার মনে হয়, সবারই একটু ভয় পাওয়া উচিত।

সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোয়ার পরামর্শ দেন মাহি।

তিনি বলেন, বাসা থেকে বের হবেন না। নিজের বাসায় সাবধানে থাকুন। আমাদের প্রধানমন্ত্রী করোনা মোকাবেলায় আমাদের প্রধানমন্ত্রীও অনেক প্রস্তুতি নিয়েছেন। সবাই মিলে সচেতন না হলে তিনি একা কিছু করতে পারবে না। আমরা সবাই সচেতন হবো।

‘ভালোবাসার রঙ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করা এ নায়িকার হাতে বর্তমানে ‘স্বপ্নবাজি’, ও ‘ব্লাড’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রের কাজ রয়েছে।

অর্থসূচক/এএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ