ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অল্পের জন্য প্রাণে বাঁচলেন সাড়ে ৮০০ যাত্রী

মুন্সীগঞ্জের চরকিশোরগঞ্জে মেঘনা নদীর চরে গ্রিন ওয়াটার-১০ নামে ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী একটি লঞ্চ প্রায় সাড়ে আটশ যাত্রী নিয়ে জরুরি ভিত্তিতে নোঙর করে।

গতকাল (২৩ মার্চ) রাতে সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। ধারণক্ষমতার দ্বিগুণ যাত্রী নেওয়ার কারণে মেঘনার ঢেউয়ের তোড়ে লঞ্চটিতে পানি উঠে পড়ে। এ সময় তড়িঘড়ি করে লঞ্চটি নদীর চরে নোঙর করেন চালক। এতে প্রাণে বাঁচলেন প্রায় সাড়ে আটশ যাত্রী।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিচুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, অতিরিক্ত যাত্রীবোঝাই করার কারণে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। লঞ্চটি নদীর চরে নোঙর করা হয়েছে। অন্য একটি লঞ্চ ঢাকা থেকে রওয়ানা হয়েছে। সেটি এলে যাত্রীদের সেই লঞ্চে করে গন্তব্যে পাঠানো হবে।

নারায়ণগঞ্জের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, লঞ্চের ধারণক্ষমতা প্রায় ৪শ যাত্রীর। কিন্তু প্রায় সাড়ে আটশ যাত্রীবোঝাই করে মেঘনা নদীতে আসার পরে লঞ্চটির ডেকে পানি উঠে যায়। চালক তড়িঘড়ি করে লঞ্চটি চরে নোঙর করতে সক্ষম হন। এতে কোনো যাত্রীর ক্ষতি হয়নি। বিকল্প হিসেবে অন্য লঞ্চের যাত্রীদের পারাপারে ব্যবস্থা করা হচ্ছে। যদিও লঞ্চের স্টাফরা দাবি করছেন বাল্কহেডের ধাক্কায় লঞ্চে পানি উঠেছে। কিন্তু, প্রাথমিকভাবে আমাদের তা মনে হয়নি। অতিরিক্ত যাত্রীর কারণেই লঞ্চটি ডুবতে বসেছিল।

জানা যায়, কয়েক ঘণ্টা পর সদরঘাট থেকে বোগাদাদিয়া-৯ নামে একটি লঞ্চ আসলে তার মাধ্যমে প্রায় শতাধিক যাত্রীকে নিরাপদে গন্তব্যে পাঠানো হয়।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ