ArthoSuchak
বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফুটপাতের পণ্যের চাহিদা নেই, মাস্ক বিক্রি করছেন সব হকার

দেশের সব মানুষের মধ্যেই করোনা আতঙ্ক বিরাজ করছে। ফলে রাস্তাঘাটে কমে গেছে মানুষের চলফেরা, নেই যানবাহন। নেই রাস্তায় জ্যাম। ফলে বিপাকে পড়েছেন ফুটপাতের হকাররা। রাস্তায় জ্যাম আর লোকজন না থাকায় তাদের বেচা বিক্রিও নেই। এই করোনার আতঙ্কের সময় এখন হকাররা বর্তমানে সব মানুষের প্রয়োজনীয় পণ্য শুধু মাস্ক বিক্রি করছেন।

কারওয়ান বাজারের এক হকার বলেন, আগে বিক্রি করতাম সবজি কাটার মেশিন। এখন সেগুলোর আর চাহিদা নেই। কেউ নিতে চাই না। আর গাড়িতে মানুষ কম। আগের মতো তো আর এখন জ্যাম পড়ে না তাই মাস্ক বিক্রি করি। এটার এখন ভালো চাহিদা আছে।

কল্যাণপুর ওভার ব্রিজের ওপর মাস্ক বিক্রি করছিলেন জালাল নামের এক বিক্রেতা। তিনি জানান, এখন মাস্কের চাহিদা অনেক বেশি, তাই মাস্ক বিক্রি করি। আগে টুথব্রাশ বিক্রি করতাম।

তিনি বলেন, বেচাকেনা খারাপ বলে অনেকেই চলে গেছে এই ব্যবসা ছেড়ে। এখন আর রাস্তায় তেমন জ্যাম পড়ে না, তাই বেচা-বিক্রি কম হয়।

বর্তমানে এই মহামারি নোভেল করোনার সময়ে সবচেয়ে খারাপ অবস্থায় আছেন স্বপ্ল আয়ের মানুষ। কাজের প্রয়োজনে তাদের রাস্তায় বের হতেই হচ্ছে। পাশাপাশি করোনা আতঙ্কে নিত্যপণ্যের দাম বাড়ায় আরো সংকটে পড়েছেন তারা। আবার ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা তাদেরই বেশি। কারণ তারা চাইলেও বিভিন্ন কারণে নিতে পারছেন না যথাযথ নিরাপত্তা ব্যবস্থা। না পারছেন পরিষ্কার থাকতে। না পারছেন কাজ বাদ দিয়ে বাসায় বসে নিরাপদে থাকতে।

বিশ্বব্যপী মহামারি আকার ধারণ করেছে নোভেল করোনা ভাইরাস। প্রতিদিন মারা যাচ্ছে হাজারের অধিক মানুষ। বাংলাদেশের প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। ইতোমধ্যে ৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৩৩ জন।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ