ArthoSuchak
বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ব্যাংকের সব ধরনের সভা ভিডিও কনফারেন্সে

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্যাংকের সব ধরনের সভা সমাবেশ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বোর্ড সভা, ইসি মিটিং, অডিট কমিটির মিটিং ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির মিটিংগুলো এখন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে করতে হবে। তবে সভার ভিডিও ধারণ করে রাখার শর্ত রয়েছে।

আজ সোমবার (২৩ মার্চ) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়।

এতে বলা হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে পর্ষদ এবং পর্ষদের সহায়ক কমিটিসমূহের সভা অনুষ্ঠানের বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে। করোনা ভাইরাসের প্রার্দুভাব এবং বিশেষত এর কমিউনিটি ট্রান্সমিশন প্রতিরোধ করার লক্ষ্যে সরকার কর্তৃক প্রদত্ত বিভিন্ন নির্দেশনার প্রেক্ষিতে ব্যাংক-কোম্পানিসমূহকে ইতিমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

জনসমাগমের কারণে করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি বৃদ্ধির সম্ভাবনা বিবেচনায় ব্যাংকের পর্ষদ এবং পর্ষদের সহায়ক কমিটির সভায় ব্যাংকের পরিচালকগণের সশরীরে উপস্থিতি ঝুঁকিপূর্ণ। এ প্রেক্ষাপটে ওই বিভাগ হতে জারিকৃত অন্যান্য নির্দেশনার ধারাবাহিকতায় এখন থেকে করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরিচালনা পর্ষদ, নির্বাহী কমিটি, অডিট কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সকল সভা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে তথা ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠানের পরামর্শ দেয়া যাচ্ছে।

এক্ষেত্রে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণকারী প্রত্যেক পরিচালক যথানিয়মে তার সম্মানী প্রাপ্য হবেন। তবে শর্ত থাকবে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত সভাসমূহের ভিডিও ফুটেজ সংরক্ষণ করতে হবে।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ