ArthoSuchak
মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

টি-টোয়েন্টি না খেলা কিংবদন্তিদের একাদশ

যে কিংবদন্তি ক্রিকেটারদের টি-টোয়েন্টি খেলার ভাগ্য হয়নি তাদের নিয়ে একাদশ তৈরি করেছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় পোর্টাল ফক্স স্পোর্টস। এই একাদশে অধিনায়ক হিশেবে নির্বাচন করা হয়েছে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানকে।

নিজের সময়ে আগ্রাসী ব্যাটিংয়ের জন্য জনপ্রিয় ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডস। সেই সময়ে তাঁর স্ট্রাইক রেট ছিল নব্বইয়ের একটু ওপরে। টি-টোয়েন্টি যুগের আগেই মারদাঙ্গা ব্যাটিংয়ের সঙ্গে ক্রিকেটের পরিচিতি ঘটান রিচার্ডস।

ফক্স স্পোর্টস রিচার্ডসের সঙ্গে উদ্বোধন করাতে চায় অস্ট্রেলিয়ান গ্রেট মার্ক ওয়াহকে। তিন নম্বরে রাখা হয় ডন ব্র্যাডম্যানের নাম। ৯৯.৯৪ গড়ের এই ক্রিকেটারের পর আছেন আরেক ক্যারিবিয়ান স্যার গ্যারিফিল্ড সোবার্স।

এরপরে রাখা হয়েছে ইংল্যান্ডের কিংবদন্তি অলরাউন্ডার ইয়ান বোথামকে। নিজের সময়ের সেরা অলরাউন্ডার বোথামের পর রাখা হয়েছে ভারতের কপিল দেবকে। বিশ্বকাপজয়ী কপিলের পরের স্থানেই আছেন ইমরান খান। এই একাদশে উইকেটরক্ষক হিশেবে বাছাই করা হয়েছে অস্ট্রেলিয়ার রোড মার্শকে।

দলটির ফাস্ট বোলারের তালিকায় নাম আছে নিউজিল্যান্ডের কিংবদন্তি বোলার রিচার্ড হ্যাডলির নাম। নাম আছে ক্যারিবিয়ান কিংবদন্তি ফাস্ট বোলার জোয়েল গার্নারের নাম। একাদশে একমাত্র স্পিনার হিশেবে নাম আছে কিংবদন্তি পাক লেগ স্পিনার আব্দুল কাদিরের।

টি-টোয়েন্টি না খেলা কিংবদন্তিদের একাদশ: ভিভ রিচার্ডস, মার্ক ওয়াহ, ডন ব্র্যাডম্যান, গ্যারিফিল্ড সোবার্স, ইয়ান বোথাম, কপিল দেব, ইমরান খান (অধিনায়ক), রোড মার্শ (উইকেটরক্ষক), জোয়েল গার্নার, আব্দুল কাদির ও রিচার্ড হ্যাডলি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ