ArthoSuchak
বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বাধীনতা দিবসে আ. লীগের সব কর্মসূচি বাতিল

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকা‌তে আগামী ২৬ মার্চ (বৃহস্পতিবার) মহান স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের সকল কর্মসূচি বাতিল করা হয়েছে।

আজ (১৩ মার্চ) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে বিজয়ী হতে সবাইকে একযোগে কাজ করতে হবে। দেশে একটা যুদ্ধ যুদ্ধ অবস্থা বিরাজ করছে। সরকার করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। এ যুদ্ধে বিজয়ী হতে সবাইকে সহায়তা করার আহ্বান জানান তিনি।

সরকার কোন তথ্য গোপন করছে না উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, চীনকে অনুসরণ করে যুদ্ধ জয়ের কৌশল হিসেবে কিছু কৌশল অবলম্বন করা হয়েছে।

আগামীকাল বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশন ও বেতারসহ দেশের সবগুলো চ্যানেল প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি সম্প্রচার করবে। ভাষণে ক‌রোনা ভাইরা‌সের বর্তমান প‌রি‌স্থি‌তি নি‌য়ে প্রধানমন্ত্রী দিক নি‌র্দেশনা দে‌বেন বলেও জানান তিনি।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭৩০ জনের। এছাড়া চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৭ হাজার ৩৪৪ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্ত হয়েছেন তিন লাখ ৪৩ হাজার ২০৯ জন।

এদিকে বাংলাদেশে এখন পর্যন্ত ২৭ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে দুইজনের। এছাড়া দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। চারটি দেশ ও অঞ্চল ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে। মুলতবি করা হয়েছে জামিন ও গুরুত্বপূর্ণ বিষয়াদি ছাড়া নিম্ন আদালতের বিচারিক কাজ। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ