করোনা নিয়ে বিয়ের অনুষ্ঠানে দুই প্রবাসী, সাদুল্লাপুর লকডাউন
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা নিয়ে বিয়ের অনুষ্ঠানে দুই প্রবাসী, সাদুল্লাপুর লকডাউন

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এবার লকডাউন করা হয়েছে গাইবান্ধার জেলার সাদুল্লাপুর উপজেলা। ওই উপজেলার হবিবুল্লাপুরে দুই আমেরিকা প্রবাসীর আত্মীয় করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় পুরো উপজেলাকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আজ রোববার (২২ মার্চ) বিকেলে লকডাউনের ঘোষণা দিয়েছেন সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নবীনেওয়াজ।

ইউএনও’র এক আদেশে বলা হয়েছে, গাইবান্ধা জেলাধীন সাদুল্লাপুর উপজেলার ৯নং বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাপুর গ্রামের বাসিন্দা কাজল মণ্ডলের বোনের বিয়ের অনুষ্ঠানে তাদের আমেরিকা প্রবাসী দুই আত্মীয় উপস্থিত ছিলেন। তারা দুজনই করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। পরবর্তীতে ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই বিয়ের অনুষ্ঠানে দাওয়াতপ্রাপ্ত অংসখ্য লোক ভোট প্রদান করেছেন বলে জানা গেছে। ফলে সাদুল্লাপুরে করোনা ভাইরাসের দ্রুত সংক্রমণ ঘটতে পারে বলে আশংকা করা যাচ্ছে। ফলে ওই এলাকার মানুষের সুরক্ষার জন্য সাদুল্লাপুর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে আজ রোববার বিকেলে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে সংবাদ সম্মেলন করে জানানো হয়, বাংলাদেশে নতুন করে আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। নতুন তিনজন আক্রান্তের মধ্যে সাদুল্লাপুর উপজেলার দুজন রয়েছেন বলেও জানা গেছে। এরপরই বিকেল থেকে সাদুল্যাপুর উপজেলা লকডাউন করা হয়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ